ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

রাজধানীর প্রবেশ মুখে পুলিশের চেকপোস্ট, যান চলাচল কম

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২২, ১১:৪৩  
আপডেট :
 ০৯ ডিসেম্বর ২০২২, ১২:৩৮

রাজধানীর প্রবেশ মুখে পুলিশের চেকপোস্ট, যান চলাচল কম
রাজধানীতে যান চলাচল কম। ছবি: বাংলাদেশ জার্নাল

রাজধানীতে যেকোনো ধরনের নাশকতা এড়াতে শহরের প্রবেশ পথে চেকপোস্ট বসিয়েছে পুলিশ। এছাড়া ঢাকায় অন্যান্য ছুটির দিনের তুলনায় আজ শুক্রবার যান চলাচল অনেক কম দেখা যাচ্ছে।

শুক্রবার সকাল থেকে রাজধানীর পল্টন, শাহবাগ, ফার্মগেট, শ্যামলী, কল্যাণপুর ও মহাখালী ঘুরে অনেকটাই ফাঁকা চিত্র দেখা গেছে।

এদিকে বিএনপির আলোচিত ১০ ডিসেম্বরের গণসমাবেশের বাকি আছে মাত্র এক দিন। সমাবেশের স্থান নিয়ে কয়েক দিন ধরেই চলছে আলোচনা। রক্তারক্তির পর অবশেষে সমাবেশস্থল নিয়ে পুলিশ ও বিএনপির তরফ থেকে নতুন প্রস্তাব এসেছে। এবার কমলাপুর স্টেডিয়ামে গণসমাবেশ করতে চায় বিএনপি। আর পুলিশ নতুন ভেন্যু হিসেবে প্রস্তাব দিয়েছে মিরপুরের সরকারি বাঙলা কলেজের মাঠ।

এর আগে বৃহস্পতিবার রাতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে বৈঠকের পর কমলাপুর স্টেডিয়াম ও মিরপুর বাঙলা কলেজের মাঠ পরিদর্শনে যায় বিএনপির একটি প্রতিনিধি দল। দলের স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা বিভাগীয় গণসমাবেশের প্রধান উপদেষ্টা মির্জা আব্বাসের নেতৃত্বে এ প্রতিনিধি দল শুক্রবার প্রথম প্রহরে সম্ভাব্য সমাবেশস্থল নির্ধারণে সরেজমিনে যান।

আরও পড়ুন...বিএনপি কার্যালয়ে তালা, রাস্তায় পুলিশের ব্যারিকেড

রাত সাড়ে ৯টায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে দুই ঘণ্টার বৈঠক শেষে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, ‘আমরা দুটি জায়গা পরিদর্শনে যাবো। যেটি আমাদের পছন্দ হয় সেখানেই সমাবেশ করবো। কোন মাঠ আমাদের পছন্দ সেটি রাতেই পুলিশকে জানিয়ে দেব।

এর আগে বুধবার (৭ ডিসেম্বর) নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় বিএনপি নেতাকর্মীদের। এ কারণে রাজধানীবাসীর মাঝে উদ্বেগ ও শঙ্কা দেখা দিয়েছে।

এমন পরিস্থিতিতে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে। বৃহস্পতিবারের (৮ ডিসেম্বর) মতো শুক্রবারও রাজধানীর প্রবেশ মুখে কয়েকটি জায়গায় পুলিশের চেকপোস্ট দেখা গেছে।

আরও পড়ুন...মির্জা ফখরুল ও আব্বাসকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে

এদিন সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রাজধানীর প্রবেশ পথে সাইনবোর্ড, মৌচাক, মদনপুর, মেঘনা টোল প্লাজার সামনে পুলিশ চেকপোস্ট দেখা গেছে। এছাড়া গাবতলী এবং ঢাকার অদূরে সাভার ও নিকটবর্তী জেলা মুন্সিগঞ্জে গাড়ি থামিয়ে তল্লাশি করছে পুলিশ।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত