ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

সমাবেশ হবে মিরপুর বাংলা কলেজে: ডিবি প্রধান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০২২, ১৪:২৪  
আপডেট :
 ০৯ ডিসেম্বর ২০২২, ১৪:৪৯

সমাবেশ হবে মিরপুর বাংলা কলেজে: ডিবি প্রধান
ডিবি প্রধান। ছবি: সংগৃহীত

বিএনপিকে মিরপুর বাঙলা কলেজ মাঠেই সমাবেশ করতে হবে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

শুক্রবার সকাল সাড়ে ১১ টার দিকে ডিবি কার্যালয়ের সামনে হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, সমাবেশস্থল নিয়ে বিএনপিকে এই প্রস্তাব দেয়া হয়েছে। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়াম সমাবেশের জন্য উপযুক্ত নয়। সমাবেশ করতে হলে বিএনপিকে মিরপুর বাঙলা কলেজ মাঠেই করতে হবে।

বৃহস্পতিবার রাতে ডিএমপি পুলিশ কমিশনারের সঙ্গে বিএনপির প্রতিনিধিদলের দীর্ঘ আলোচনার পর রাজধানীর নয়াপল্টন ও সোহরাওয়ার্দী উদ্যানের বাইরে বিএনপির গণসমাবেশের জন্য আলোচনায় আসে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়াম ও মিরপুর বাঙলা কলেজ মাঠ। দুই পক্ষ এই জায়গায় পৌঁছায় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বিএনপির সূত্র জানায়, ঢাকা মহানগর পুলিশ কমিশনারের সঙ্গে গতকালের আলোচনায়ও বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে বলা হয়। বিকল্প হিসেবে টঙ্গীর বিশ্ব ইজতেমা মাঠ, মিরপুরের কালশীর কথাও আসে। বিএনপির নেতারা প্রথমে নয়াপল্টন, এরপর আরামবাগ, সেন্ট্রাল মডেল স্কুল মাঠ, জাতীয় ঈদগাহ মাঠ ও কমলাপুর স্টেডিয়ামে সমাবেশের অনুমতি চায়। দুই পক্ষের আলোচনার একপর্যায়ে মিরপুর বাঙলা কলেজ মাঠের কথাও আসে। এ পর্যায়ে উভয় পক্ষ কমলাপুর স্টেডিয়াম ও মিরপুর বাঙলা কলেজ মাঠে সমাবেশের বিষয়ে একমত হয়।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত