ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম, পঞ্চগড়ে আনন্দমিছিল-মিষ্টি বিতরণ

  পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ : ২১ ডিসেম্বর ২০২২, ১৭:১২  
আপডেট :
 ২১ ডিসেম্বর ২০২২, ১৭:২১

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম, পঞ্চগড়ে আনন্দমিছিল-মিষ্টি বিতরণ
ছাত্রলীগের নতুন সভাপতি সাদ্দাম হোসেন। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ছাত্রলীগের শীর্ষ নেতৃত্বের নাম ঘোষণা হয়েছে মঙ্গলবার রাতে। ছাত্রলীগের সভাপতি হয়েছেন সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান।

ছাত্রলীগের নতুন কেন্দ্রীয় কমিটিতে সাদ্দাম হোসেন সভাপতি হওয়ায় তার জন্মস্থান পঞ্চগড়ে আনন্দমিছিল ও মিষ্টি বিতরণ করেছে জেলা ছাত্রলীগ। মঙ্গলবার রাতেই জেলা ছাত্রলীগের সভাপতি আবু মো. নোমান হাসান ও সাধারণ সম্পাদক সাদমান সাকিব পাটোয়ারীর নেতৃত্বে পৃথক দুটি আনন্দমিছিল বের করা হয়। মিছিল শেষে নেতাকর্মীরা একে অপরের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়।

জানা গেছে, সাদ্দাম হোসেনের নাম ঘোষণার পরই পঞ্চগড়ে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে খুশির বন্যা বইতে থাকে। নতুন নেতৃত্বকে স্বাগত জানিয়ে নেতাকর্মীরা ফেসবুকে পোস্ট করেন। রাত ১১টার পর জেলা ছাত্রলীগের সভাপতি নোমান হাসানের নেতৃত্বে শহরে একটি আন্দন্দমিছিল বের করা হয়। এটি শহরের চৌরঙ্গীমোড় থেকে বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মঙ্গলবার রাত সোয়া ১০টার দিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাত্রলীগের কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার নতুন কমিটির শীর্ষ নেতাদের নাম ঘোষণা করেন।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদমান সাকিব পাটোয়ারীর নেতৃত্বে ওই রাতেই আরেকটি আনন্দমিছিল বের করা হয়। এটি ধাক্কামারা এলাকা থেকে বের হয়ে জেলা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামানে গিয়ে শেষ হয়। সেখানে নেতাকর্মীরা মিষ্টিমুখ করান।

নোমান হাসান বলেন, সাদ্দাম হোসেন পঞ্চগড় তথা উত্তরবঙ্গের ছাত্রসমাজের অহংকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি নির্বাচিত করেছেন। এ জন্য আমরা প্রধানমন্ত্রীর কাছে চিরকৃতজ্ঞ।

উল্লেখ্য, গত ৬ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের জাতীয় সম্মেলন হয়। কিন্তু সম্মেলনে ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়নি। তখন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছিলেন ২৪ ডিসেম্বরের আগেই নতুন কমিটি ঘোষণা করা হবে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত