ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

স্মার্ট বাংলাদেশের মাইলফলক মেট্রোরেল: প্রধানমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০২২, ১৩:১৯  
আপডেট :
 ২৮ ডিসেম্বর ২০২২, ১৩:২৫

স্মার্ট বাংলাদেশের মাইলফলক মেট্রোরেল: প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টিভি থেকে নেয়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঘোষিত স্মার্ট বাংলাদেশের একটি মাইলফলক মেট্রোরেল। বুধবার দুপুরে রাজধানীর উত্তরার ১৫ নম্বর সেক্টরের সি-১ ব্লকের খেলার মাঠে দেশের প্রথম মেট্রোরেলের উদ্বোধনী অনুষ্ঠানে সুধি সমাবেশে তিনি এ কথা বলেন। এর আগে বেলা ১১টা ৫ মিনিটে মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, আমরা নির্বাচনের সময় ঘোষণা করেছিলাম ঢাকার যানজট নিরসনে কাজ করব। আজকে মেট্রোরেল সেই মাইলফলক স্পর্শ করেছে। আরও কাজ চলছে, সমীক্ষা চলছে।

মেট্রোরেল দেশের উন্নয়ন অগ্রযাত্রার আরেকটি সংযোজন বলে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর পরে মেট্রোরেল করে জনগণের জন্য আরেকটি মাথার মুকুট সংযোজিত করা হলো।

পঙ্গু অসহায় বয়স্ক যাত্রীদের জন্য আলাদা ব্যবস্থা করা হয়েছে। এছাড়া মেট্রোরেলে নারী যাত্রীদের জন্য ওয়াশরুম ও শিশুদের জন্য ডে কেয়ার সেন্টার তৈরি করা হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী আরও জানান, হলি আর্টিজেনে যে জাপানি নাগরিকরা নিহত হয়েছিলেন তাদের স্মরণে মেট্রো স্টেশনের নাম ফলক থাকবে। যানজট নিরসন করা হবে বলে নির্বাচনী ইশতেহার দেয়া হয়েছিল, তা এর মাধ্যমে বাস্তবায়ন করা হলো।

মেট্রোরেলের সংরক্ষণের অনুরোধ জানিয়ে শেখ হাসিনা বলেন, অনেক টাকা খরচ করে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে মেট্রোরেল গড়ে তোলা হয়েছে। তাই যারা ব্যবহার করবেন তারা একটু সচেতন হবেন। এর মান নিশ্চিত রাখা, পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার চেষ্টা করবেন। এ সময় সবাইকে অনুরোধ জানান তার কথাগুলো মেনে চলতে।

নৌকা মার্কায় ভোট দিয়ে সেবা করার সুযোগ দেয়ায় জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান শেখ হাসিনা।

আরও পড়ুন

মেট্রোরেল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সাড়ে ৮ কোটি টাকার সময় সাশ্রয় করবে মেট্রোরেল

মেট্রোরেল যুগে বাংলাদেশ

মেট্রোরেল ভ্রমণে ভাড়া লাগবে না যাদের

স্বপ্নের মেট্রোরেল বাস্তবে

রাজধানীতে আরও পাঁচ রুটে মেট্রোরেল

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত