ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে যুবকের মৃত্যু

  শেরপুর প্রতিনিধি

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৩, ০৯:১৯

বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে যুবকের মৃত্যু

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় গারো পাহাড়ের কাটাবাড়ি সীমান্তে বন্যহাতির পায়ের নিচে পিষ্ট হয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। নিহত যুবকের নাম শরিফুল আলম (২৫)।

নিহত শরিফুল ভারত সীমান্তবর্তী পাহাড়ি এলাকার স্থানীয় নয়াবিল ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল করিম এর ছেলে।

শুক্রবার (৬ জানুয়ারি) সন্ধ্যার দিকে এ ঘটনাটি ঘটে।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, শেরপুর সীমান্তের দীর্ঘদিন ধরে বন্যহাতির দল অবস্থান করছে। হাতির দল শ্রীবরদী, ঝিনাইগাতি এবং নালিতাবাড়ী সীমান্তের গারো পাহাড়ে বিচরণ করাসহ পাহাড়ি ফসলি জমি ও লোকালয়ে আক্রমণ করছে। শুক্রবার সন্ধ্যায় কাটাবাড়ি সীমান্তে নিহত শরিফুল স্থানীয় কয়েকজনকে সঙ্গে নিয়ে বন্যহাতি দেখতে পাহাড়ের ভিতর প্রবেশ করে। এসময় বন্য হাতির খুব কাছাকাছি চলে এলে এক হাতি তার শুরে পেঁচিয়ে নিয়ে তাকে পায়ে পিষ্ট করে। ফলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

মধুটিলা রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, শুক্রবার সন্ধ্যায় শরিফুল কাটাবাড়ি পাহাড়ের টিলায় হাতি দেখতে যায়। পরে হাতির আক্রমণে সে নিহত হয়। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, হাতি দেখতে গিয়ে হাতির পায়ের নিচে পিষ্ট হয়ে ওই যুবকের মৃত্যু হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত