ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

বরগুনায় ভ্রাম্যমাণ আদালতে পাসপোর্টের ৪ দালালকে কারাদণ্ড

  বরগুনা প্রতিনিধি

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২৩, ০৩:৩০

বরগুনায় ভ্রাম্যমাণ আদালতে পাসপোর্টের ৪ দালালকে কারাদণ্ড
বরগুনায় ভ্রাম্যমাণ আদালতে পাসপোর্টের ৪ দালালকে কারাদণ্ড। ছবি: প্রতিনিধি

বরগুনা জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ আঞ্চলিক পাসপোর্ট অফিসে বিশেষ অভিযানে দালাল চক্রের ৪ সদস্যকে আটক করেছে । পরে চারজনের মধ্যে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩ জনকে ৭ দিনের কারাদণ্ড ও একজন গুরুতর অসুস্থ থাকায় মুচলেকা রেখে তাকে সাধারণ ক্ষমা করেন ভ্রাম্যমান আদালতের বিচারক।

রোববার সন্ধ্যা সোয়া ৭ টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন বরগুনা জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ভ্রাম্যমাণ আদালতের হাকিম মিল্টন চাকমা।

ওই চার দালালকে রোববার বিকাল পৌনে তিনটার দিকে বরগুনা জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিস এর সামনে থেকে আটক করা হয়।

আটকরা হলেন- ঝালকাঠির নলছিটি উপজেলার হদুয়া গ্রামের মিরাজ মোল্লা (৩৫), বরগুনার পাথরঘাটার রায়হানপুর ইউনিয়নের মাদারতলী গ্রামের জাকির হোসেন, বরগুনা সদরের লাকুরতলা গ্রামের তারিকুল ইসলাম ও বরগুনা পৌর শহেরর বালিকা বিদ‍্যালয় সড়কের বিজন কুমার ঘোষ।

এ বিষয়ে বরগুনা জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ মোঃ শহিদুল ইসলাম খান বলেন, দীর্ঘদিন ওই চারজনের বিরুদ্ধে সাধারন মানুষকে পাসপোর্ট করার নামে হয়রানিসহ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ ছিলো। তাই বিশেষ অভিযান চালিয়ে আটকের পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের সাজা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

ভ্রাম্যমান আদালতের হাকিম বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের সরকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন চাকমা বলেন, পাসপোর্ট দালাল চক্রের ৪ জনের মধ্যে ৩ জনকে ৭ দিনের কারাদণ্ড প্রদান করা হয়েছে। এর মধ্যে এক ব্যক্তি গুরুতর অসুস্থ থাকায় তার মুচলেকা রেখে প্রথম বারের মতো সাধারণ ক্ষমা করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত