ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

৮ দিনেও খোঁজ মেলেনি বই বিক্রেতা মাহমুদুলের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৩, ২০:২২

৮ দিনেও খোঁজ মেলেনি বই বিক্রেতা মাহমুদুলের

রাজধানীর যাত্রাবাড়ী থেকে মাহমুদুল হাসান (২৮) নামে এক বই বিক্রেতা নিখোঁজ হয়েছেন। নিখোঁজ হওয়ার আটদিন পেরিয়ে গেলেও তার কোনো সন্ধান পাওয়া যায়নি। তবে মাহমুদুলের খোঁজে থানা পুলিশের পাশাপাশি র‌্যাব ও ডিএমপির সিটিটিসি ইউনিট এক সঙ্গে কাজ করছে।

মাহমুদুল নিখোঁজ হয়েছেন নাকি তাকে কেউ তুলে নিয়ে গেছে সেই বিষয়েও কোনো তথ্য জানাতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

নিখোঁজ মাহমুদুলের পরিবার ও আইনশৃঙ্খলা বাহিনীর সূত্রে জানা যায়, যাত্রাবাড়ীর কুতুবখালীর মাদ্রাসা মার্কেটে মাহমুদুলের একটি বইয়ের দোকান আছে। পাশাপাশি ফেসবুকে ‘মোল্লার বই ডটকম’ নামক একটি পেজ চালাতেন তিনি। এই পেজের মাধ্যমে তিনি অনলাইনে বইয়ের অর্ডার নিয়ে গ্রাহকদের কাছে পোঁছে দিতেন।

অনলাইনে অর্ডার পেয়ে গত ১০ জানুয়ারি রাতে দোকান থেকে বই নিয়ে বের হয়েছিলেন মাহমুদুল। এর পর থেকে তার আর কোনো খোঁজ পাওয়া যায়নি। মাহমুদুল নিখোঁজ হওয়ার পর যাত্রাবাড়ী থানায় একটি জিডি করেছেন তার বাবা মাওলানা জাফর আহম্মেদ।

তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নিখোঁজ হওয়ার আগে মাহমুদুলকে এক ব্যক্তি ফোন করে কিছু বইয়ের অর্ডার দেন। নিখোঁজের দিন ওই ব্যক্তির অর্ডার করা বই নিয়ে দোকান থেকে বের হন তিনি। তিনি বই নিয়ে অর্ডার করা জায়গায় পৌঁছেছিলেন কিনা সেই তথ্য জানা যায়নি। আপাতত ফোন করা ব্যক্তির পরিচয় ও মোবাইল নম্বর নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে কিছুটা সন্দেহ তৈরি হয়েছে। মাহমুদুল নিখোঁজের সঙ্গে সেই ব্যক্তির সংশ্লিষ্টতা আছে কি না তদন্ত করা হচ্ছে।

ডিএমপির যাত্রাবাড়ী থানার ওসি মাযহারুল ইসলাম বলেন, বই বিক্রেতা মাহমুদুল হাসানের নিখোঁজের বিষয়ে এখনো আমরা কোনো ক্লু পাইনি। তবে তাকে উদ্ধারের ক্ষেত্রে আমরা সর্বাত্মক চেষ্টা করছি। থানা পুলিশের পাশাপাশি এ বিষয়ে সিটিটিসি ও র‌্যাবও কাজ করছে।

বাংলাদেশ জার্নাল/সুজন/আরকে

  • সর্বশেষ
  • পঠিত