ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

চট্টগ্রাম মহানগর যুবদল সভাপতি কারাগারে

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৩, ২০:৪৫

চট্টগ্রাম মহানগর যুবদল সভাপতি কারাগারে
যুবদলের সভাপতি মোশারফ হোসেন। ছবি: প্রতিনিধি

চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রবিউল আলমের আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রশিকিউশন) মো. কামরুল হাসান নিশ্চিত করেন। তিনি বলেন, কোতোয়ালী থানার মামলায় মোশারফ হোসেন দিপ্তী নামে এক আসামিকে আদালতে হাজির করা হয়েছিল। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মোশারেফ হোসেন দিপ্তীর স্ত্রী নিহার সুলতানা জানান, আজ মামলার হাজিরা দিতে দিপ্তী ঢাকায় যাচ্ছিল। পথে কুমিল্লা থেকে ডিবি পরিচয়ে তাকে আটক করেছে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, মোশারফ হোসেন দিপ্তীকে চারটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে সাতদিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

এর আগে মঙ্গলবার (১৭ জানুয়ারি) দিবাগত রাতে কুমিল্লায় মহাসড়কের একটি হোটেলে যাত্রাবিরতির সময় কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশ দিপ্তীকে গ্রেপ্তার করে। বুধবার (১৮ জানুয়ারি) সকালে চট্টগ্রামে নিয়ে আসা হয়েছিল।

এদিকে পুলিশের সঙ্গে সংঘর্ষের চারটি মামলায় বিএনপির এক হাজার ৮১ জনকে আসামি করা হয়েছে। এরমধ্যে ১৮১ জনের নাম উল্লেখ করা হয়েছে। তাদের গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে পুলিশ। মঙ্গলবার রাতে নগরীর মাদারবাড়ি এলাকায় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীমের বাসায়ও পুলিশ অভিযান চালিয়েছে বলে জানিয়েছেন দলটির নেতারা।

উল্লেখ্য, গত সোমবার বিকেলে চট্টগ্রাম মহানগর বিএনপির সমাবেশ চলাকালে নগরীর কাজীর দেউড়ি মোড়ে পুলিশের সাথে বিএনপি কর্মীদের সংঘর্ষ হয় এবং ভাঙচুরের ঘটনা ঘটে। এতে পুলিশসহ অন্তত ২০ নেতাকর্মী আহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে ২০ জনকে আটক করে। এ ঘটনায় তিনজন পুলিশ বাদী হয়ে কেন্দ্রীয় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সদস্যসচিব আবুল হাশেম বক্করসহ ৯০ জনের নাম উল্লেখ করে অন্তত ৬০০ জনের বিরুদ্ধে চারটি মামলা করেছে। সে মামলায় দিপ্তীর নামও রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত