ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ফরিদপুরে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩, ২০:৫৪

ফরিদপুরে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার
উদ্ধার হওয়া দেশীয় অস্ত্র। ছবি: প্রতিনিধি

ফরিদপুরের নগরকান্দা উপজেলায় বিশেষ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

শনিবার দুপুরে জেলার নগরকান্দা থানায় এক সংবাদ সম্মেলনে সহকারী পুলিশ সুপার মো. আসাদুজ্জামান শাকিল দেশীয় অস্ত্র উদ্ধারের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

শুক্রবার দিবাগত রাতে উপজেলার পুরাপাড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে এ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। সহকারী পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) আসাদুজ্জামান শাকিলের নেতৃত্বে অভিযানে অংশ নেয় নগরকান্দা থানার ওসি মিরাজ হোসেনসহ পুলিশের একটি টিম। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে সংঘর্ষে ব্যবহৃত ঢাল, সড়কি, বল্লম, রামদা, টেঁটা, রামদা, ঝুপি ইত্যাদি।

সংবাদ সম্মেলন আসাদুজ্জামান শাকিল জানান, বেশ কিছুদিন ধরে পুরাপাড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামে মাঝে মধ্যে গ্রামবাসী সংঘর্ষে লিপ্ত হতো। এর আগে ২০২২ সালের সেপ্টেম্বর মাসে থানা পুলিশের উদ্যোগে আর সংঘর্ষ করবোনা এই শ্লোগান নিয়ে এলাকাবাসি বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র পুলিশের নিকট জমা দিয়েছিলেন। এরপর বেশ কিছুদিন সংঘর্ষ থেকে এড়িয়ে ছিলেন এলাকাবাসি। সম্প্রতি আবার সেই সংঘর্ষ শুরু করেছেন। তাই পুলিশ অভিযান চালিয়ে এইসব দেশীয় অস্ত্র উদ্ধার করেন।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন বলেন, এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখতে পুলিশের নিয়মিত অভিযানে এই সমস্ত দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। যাদের বাড়ী থেকে অস্ত্র উদ্ধার করা হয়েছে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলার প্রস্ততি চলছে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত