ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

হিলি স্থলবন্দরে সিঅ্যান্ডএফ এজেন্টদের কর্মবিরতি শুরু

  হিলি প্রতিনিধি

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ০৯:৫৮

হিলি স্থলবন্দরে সিঅ্যান্ডএফ এজেন্টদের কর্মবিরতি শুরু
ছবি - সংগৃহীত

দিনাজপুরের হিলি স্থলবন্দরে কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টদের দুদিন ব্যাপী কর্মবিরতি শুরু হয়েছে। সোমবার সকাল থেকে এই কর্মবিরতি শুরু হয়। ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের ডাকে তারা এই কর্মবিরতি পালন করছেন।

সিঅ্যান্ডএফ এজেন্টসরা জানান, রাজস্ব বোর্ড সিঅ্যান্ডএফ এজেন্টসদের মৌলিক অধিকার পরিপন্থী কাস্টমস এজেন্ট লাইসেন্সিং বিধিমালা-২০২০, পণ্য চালান শুল্কায়নে এইচএস কোড (পণ্যের পরিচিতি নম্বর) এবং সিপিসি নির্ধারণে প্রণীত আইন বাতিলের জন্য ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন এই কর্মসূচি ঘোষণা করেছে। এ কারণে আমরা আজ সকাল থেকে হিলি স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্টরা কাস্টমস সংশ্লিষ্ট সকল কার্যক্রম থেকে বিরত আছি।

এদিকে বন্দরের বাংলা হিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুর রহমান লিটন জানান, সোমবার ও মঙ্গলবার সারাদেশের সব শুল্ক ভবন ও স্টেশনে দুদিন কর্মবিরতি পালন করবো। এরই অংশ হিসেবে এখানে সকল সিঅ্যান্ডএফ এজেন্টরা অবস্থান নিয়েছি।

তিনি আরও জানান, দুদিন আমরা কাস্টমসে কোনো প্রকার বিল এন্ট্রি দাখিল, শুল্কায়ন, ব্যাংক ড্রাফট, পে অর্ডার জমাসহ কোনো কাজ করবো না। বিতর্কিত এসব আইন বাতিল করা না হলে, দাবি আদায়ে আরও বড় ধরনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে তিনি জানান।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত