ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

মোবাইল ব্যাংকিং প্রতারণা, আড়াই বছর পর প্রবাসীর টাকা উদ্ধার

  ভোলা প্রতিনিধি

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:০৪

মোবাইল ব্যাংকিং প্রতারণা, আড়াই বছর পর প্রবাসীর টাকা উদ্ধার
ছবি: প্রতিনিধি।

ভোলা সদর উপজেলার চরছিফলী গ্রামের ইতালি প্রবাসীর মো. সফিজল ইসলামের কাছ থেকে বিকাশের মাধ্যমে প্রতারণা করে নিয়ে যাওয়া ৬০ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার বিকেলে জেলা গোয়েন্দ পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলের পরিদর্শক মো. জহিরুল ইসলাম ভুক্তভোগী সফিজেলর হাতে এ টাকা তুলে দেন।

পুলিশ জানায়, ভুক্তভোগী মো. সফিজল ইসলাম ইতালিতে থাকেন। ২০২০ সালের জুলাই মাসে ইতালি থাকাকালিন ইউটিউবে একটি বিজ্ঞাপন দেখে বিজ্ঞাপনে দেয়া নাম্বারে কল দেয়। পরে সফিজলের কাছ থেকে বিভিন্ন তদবির দিয়ে পরিবারিক সমস্যা সমাধানের করে দেয়ার কথা বলে প্রাতারক চক্র বিকাশের মাধ্যমে ৬০ হাজার টাকা নিয়ে যায়। পরবর্তীতে কোনো কাজ না হওয়ায় সফিজল ইসলাম দেশে এসে ওই প্রতারকের সাথে দেখা করার কথা বললে প্রতারক ব্যবহৃত মোবাইল নাম্বারটি বন্ধ করে ফেলে। সম্প্রতি ভুক্তভোগী সফিজল উক্ত বিষয়ে জেলা গোয়েন্দা পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের কাছে অভিযোগ দায়ের করে। অভিযোগের আলোকে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল এর উপ-পরিদর্শক মো. মোহাইমিনুল ইসলাম জেলা পুলিশের আইসিটি শাখা ও তথ্য প্রযুক্তির সহায়তায় বিকাশের মাধ্যমে প্রতারণা করে নিয়ে যাওয়া ৬০ হাজার টাকা উদ্ধার করে তাকে বুঝিয়ে দেয়।

ভুক্তভোগী প্রতারিত টাকা হাতে পেয়ে আনন্দে আপ্লুত হয়ে পড়েন। তিনি ভোলা জেলার পুলিশ সুপারসহ সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলকে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত