ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৬ মিনিট আগে
শিরোনাম

ভোলায় বোমা হামলা: ১৩ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

  ভোলা প্রতিনিধি

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০৪  
আপডেট :
 ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০৮

ভোলায় বোমা হামলা: ১৩ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
ঘটনাস্থল থেকে দুটি তাজা হাত বোমা উদ্ধার করা হয়। ছবি: প্রতিনিধি

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় বিএনপি ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে কথা কাটাকাটি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। অভিযোগ রয়েছে, এ সময় বিএনপির নেতাকর্মীরা ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর বোমা নিক্ষেপ করে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। মঙ্গলবার রাত ১২টার পর বোরহানউদ্দিন উপজেলার পৌর ৪নং ওয়ার্ডের রানিগঞ্জ এলাকায় এ বিস্ফারণের ঘটনা ঘটে। এ সময় ওই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে দুটি তাজা হাত বোমা উদ্ধার করা হয়।

এ ঘটনায় বুধবার ভোরে বোরহানউদ্দিন থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

ভোলার বোরহানউদ্দিন উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান মুন্না ও পুলিশ জানান, মঙ্গলবার রাতে বর্ধিত সভা শেষে বোরহানউদ্দিন উপজেলা ছাত্রলীগের কার্যালয় থেকে নেতাকর্মীরা বাড়ি ফিরছিলেন। এসময় পৌর ৪নং ওয়র্ডের রানিগঞ্জ এলাকায় বিএনপি নেতাকর্মীরা ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ করে রাষ্ট্রবিরোধী কথা বললে দুই পক্ষের মধ্যে কথাকাটাকাটি হয়। ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীরা তাদের লক্ষ্য করে পরপর ৫টি হাত বোমা নিক্ষেপ করে। এর মধ্যে ৩টি বিস্ফোরিত হলেও দুটি বোমা অবিস্ফিত থেকে যায়। কিন্তু এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনির হোসেন মিঞা জানান, তারা খবর পেয়ে ঘটনাস্থল থেকে দুটি তাজা হাত বোমা উদ্ধার করেন। এ ঘটনায় পক্ষীয় ইউনিয়নের ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বি হৃদয় বাদি হয়ে ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩০/৪০ জনকে আসামি করে বোরহানউদ্দিন থানায় একটি মামলা দায়ের করেন। তবে এখনো কোন আসামিকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

তবে এঘটনার সাথে বিএনপির নেতাকর্মীরা জড়িত নয় বলে দাবি করেন বোরহানউদ্দিন উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক সরোয়ার আলম।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত