ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

জয়ের পর সরকারের সহযোগিতা চাইলেন সাত্তার ভূঁইয়া

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০১:২৮

জয়ের পর সরকারের সহযোগিতা চাইলেন সাত্তার ভূঁইয়া
উকিল আবদুস সাত্তার ভূঁইয়া । ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপ-নির্বাচনে ৪৪ হাজার ৯১৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী উকিল আবদুস সাত্তার ভূঁইয়া। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির আবদুল হামিদ পেয়েছেন ৯ হাজার ৬৩৫ ভোট।

বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে শহরের সবুজবাগ বাসভবনে নির্বাচনে জয়ের প্রতিক্রিয়ায় অসমাপ্ত কাজ করার জন্য সরকারের কাছে সহযোগিতা চাইলেন তিনি।

সাত্তার ভূঁইয়া বলেন, এবারের নির্বাচনে আমার জয়লাভ করা ছিল স্মরণকালের মতো। এর আগেও ১৯৭৯ সালেও আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছিলাম। তখন আওয়ামী লীগ, বিএনপিও ছিল। মাঝখানে আমি বিএনপির দল করেছিলাম। এটা সবারই জানা। তখন বিএনপির মার্কা নিয়ে নির্বাচন করেছিলাম। এ বছর বিশেষ কোনো কারণে আমি দল থেকে পদত্যাগ করেছিলাম। কারণ আমি জানতাম আমি অন্য কোথাও চলে গেলে আমাকে দল থেকে বহিষ্কার করা হবে। সেজন্যই বহিষ্কারের অপবাদ যেন না দেয় তাই আগে আমি নিজে দল থেকে পদত্যাগ করেছি।

তিনি বলেন, এ বছরও সবাই আমাকে সমর্থন করেছে। বিশেষ করে আমার এলাকার জনগণ আমার জন্য প্রায় পাগল। এ বছরও তারা ভোট দিয়ে তা প্রমাণ করেছে। ১৯৭৯ সালে যখন আওয়ামী লীগ ও বিএনপির বিপক্ষে নির্বাচন করেছিলাম তখন তারা আমাকে ভোট দিয়ে পাশ করিয়েছিল। আমি তাদের কাছে কৃতজ্ঞ।

তিনি আরও বলেন, স্বাভাবিকভাবেই সরকারের প্রতি আমার সমর্থন থাকবে। আমি চেষ্টা করব এলাকার যত অসমাপ্ত কাজ আছে সেগুলো যেন শেষ করতে পারি। এ ব্যাপারে আমি সরকারের সহযোগিতা প্রত্যাশা করি। আমার এলাকার উন্নয়নের জন্য যা যা করণীয় সেগুলো চেষ্টা করব। সরকার থেকে আদায় করার চেষ্টা করব। আশা করি সরকারও সহানুভূতিশীল হবে। সেজন্যই তারা হয়তো তাদের দলের কোনো প্রার্থী রাখেননি। তিনি সকলের কাছে তার জন্য দোয়া চান।

এর আগে ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী হয়ে নির্বাচন করে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে জয়ী হয়েছিলেন আবদুস সাত্তার ভূঁইয়া।

গত ১১ ডিসেম্বর তিনি জাতীয় সংসদ থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। পরে তিনিই আবার স্বতন্ত্র প্রার্থী হয়ে এ আসনে উপ-নির্বাচনে অংশ নেন।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়া-২: উকিল আবদুস সাত্তার বেসরকারিভাবে নির্বাচিত

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত