ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৮ মিনিট আগে
শিরোনাম

মোহাম্মদপুরে ভেজালমুক্ত খাবারের দাবিতে কর্মসূচি পালিত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ২০:২৪

মোহাম্মদপুরে ভেজালমুক্ত খাবারের দাবিতে কর্মসূচি পালিত
সংগৃহীত ছবি

জাতীয় খাদ্য নিরাপত্তা দিবস উপলক্ষে ভেজালমুক্ত খাবারের দাবিতে রাজধানীর মোহাম্মদপুর তিন রাস্তার মোড়ে মানবন্ধনসহ অন্যান্য কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে কারিতাস উদ্যম প্রকল্পের উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়। এতে মানবাধিকার কর্মীসহ নানা শ্রেণিপেশার লোকজন অংশ নেন।

এছাড়াও জাতীয় নিরাপদ খাদ্য দিবস উদযাপন উপলক্ষে সোনামিয়ার টেক পাইওনিয়ার বস্তিতে বস্তিবাসীর অধিকার আদায়ে কারিতাস উদ্যম প্রকল্পের সহযোগিতায় প্রায় ১৫০ জন বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী, পথশিশুদের মাঝে নিরাপদ ও পুষ্টিকর রান্না করা খাবার বিতরণ করা হয়।

কারিতাস বলছে, কারিতাস উদ্যম প্রকল্পের উদ্যোগে মোহাম্মদপুর কর্ম এলাকায় জাতীয় নিরাপদ খাদ্য দিবস উদযাপন উপলক্ষ্যে এবং নিরাপদ খাদ্যের দাবিতে তুরাগ ন্যাশনাল স্কুল, হা-মীম মডেল স্কুল, মোহাম্মদপুর ল্যাবটরি হাই স্কুল অ্যান্ড কলেজের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও অবিভাবকবৃন্দ, সোনামিয়ার টেক পাইওনিয়ার বস্তিবাসী সামাজিক দলের সদস্য, ক্লাস্টার লিডার, ডিআইসি উপদেষ্টা কমিটি ও পরিচালনা কমিটির সদস্য, পুলিশ প্রশাসন, এবং সর্বস্তরের বিভিন্ন পর্যায়ের জনগনকে সঙ্গে নিয়ে গত ২৭ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত সাপ্তাহব্যাপী কার্যক্রম বাস্তবায়ন করা হয়।

কার্যক্রমের মধ্যে গণস্বাক্ষর, র‌্যারি ও আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা ও রচনা প্রতিযোগিতা ছিলো।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত