ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

রামপাল থেকে চুরি যাওয়া মূল্যবান যন্ত্র উদ্ধার, আটক ৪

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৪২  
আপডেট :
 ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৫০

রামপাল থেকে চুরি যাওয়া মূল্যবান যন্ত্র উদ্ধার, আটক ৪
আটকৃতরা। ছবি: সংগৃহীত

রামপাল কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের কেমিক্যাল হাউস এলাকার ল্যাব থেকে চুরি যাওয়া প্রায় অর্ধকোটি টাকা মূল্যের কয়লার মান পরীক্ষার যন্ত্রটি ঢাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার দুপুরে রামপাল থানার ওসি মোহাম্মদ সামছুদ্দীন জানান, বৃহস্পতিবার গভীর রাতে ঢাকার ডেমরা এলাকা থেকে যন্ত্রটি উদ্ধার করা হয় বলে।

গ্রেপ্তারকৃতরা হলেন- পিরোজপুর সদর উপজেলার নরখালী গ্রামের মো. রাব্বী ইসলাম ওরফে গোলাম রাব্বী (২৪), বাগেরহাটের ফকিরহাট উপজেলার লখপুর ইউনিয়নের খাজুরা গ্রামের মো. আব্দুল কারিম (২৭), রামপাল উপজেলার চিত্রা গ্রামের কার্তিক শীল (২৫) এবং একই উপজেলার বর্নি গ্রামের বাদশা শেখ (২৩)।

তাপবিদ্যুৎ কেন্দ্রের তালাবদ্ধ ঘর, সশস্ত্র পাহারার মধ্যেই ১৪ জানুয়ারি রাতে যুক্তরাষ্ট্রের তৈরি কয়লার মান নির্ণয়ের 'বোম্ব ক্যালরিমিটার' যন্ত্রটি হারিয়ে যায়। পরদিন কেন্দ্রটির ব্যবস্থাপক (প্রশাসন ও নিরাপত্তা) মো. অলিউল্লাহ অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আসামি করে মামলা করেন। ১৯ দিন পর যন্ত্রটি উদ্ধার করলো পুলিশ।

ওসি মোহাম্মদ সামছুদ্দীন থানা প্রাঙ্গণে এক সংবাদ সম্মেলনে বলেন, ১৪ জানুয়ারি রাতে বিদ্যুৎকেন্দ্রের কেমিক্যাল হাউস এরিয়ার কয়লা টেস্টিং ল্যাব-২ থেকে যন্ত্রটি চুরি হয়ে যায়। এরপর রামপাল থানা পুলিশ মামলা তদন্ত নেমে ঘটনার ১৯ দিনের মাথায় যন্ত্রটি উদ্ধার করেছে।

তিনি বলেন, বৃহস্পতিবার বিকালে বিদ্যুৎকেন্দ্র এলাকা থেকে রাব্বিকে আটক করা হয়। পরে তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী, আরও দুজনকে গ্রেপ্তার করা হয়। তাদের তথ্যের ভিত্তিতে ঢাকার ডেমরার কোনাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাত একটার দিকে জড়িত আরও একজনকে আটক করা হয়। সেখান থেকে যন্ত্রটিও উদ্ধার করা হয়।

এ ঘটনায় আরও যারা জড়িত তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ওসি।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত