ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

চট্টগ্রামে বিএনপির সমাবেশে শ্লোগান নিয়ে দু’পক্ষের সংঘর্ষ

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:১৩

চট্টগ্রামে বিএনপির সমাবেশে শ্লোগান নিয়ে দু’পক্ষের সংঘর্ষ
ফাইল ছবি

বিদ্যুৎ-গ্যাসসহ নিত্যপণ্যের দাম কমানো, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে সমাবেশ করেছে বিএনপি। তবে চট্টগ্রামে বিএনপির বিভাগীয় সমাবেশে স্থানীয় নেতাদের নাম ধরে শ্লোগান দেয়াকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় এক কর্মী আহত হয়েছে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে নগরের কাজীর দেউরিতে দলীয় কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। তবে তার নাম-পরিচয় জানা যায়নি।

জানা গেছে, স্থানীয় নেতাদের নাম ধরে শ্লোগান দেয়া নিয়ে বিতণ্ডা বাঁধে উপস্থিত নেতাকর্মীদের একাংশের সঙ্গে। একপর্যায়ে একটি পক্ষ লাঠিসোঠা নিয়ে তাদের মারধরে উদ্যত হলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে যায়। পরে মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর বেরিয়ে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, সমাবেশগুলো যাতে শান্তিপূর্ণভাবে হয়, কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সে জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছিল পুলিশ।

এরআগে সকালে নগরের বহদ্দারহাট মোড়ে ছাত্র ও যুব স্কোয়ার্ডের উদ্যোগে বিএনপির বিভাগীয় সমাবেশের নামে নৈরাজ্যের প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করা হয়। এসময় চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী বলেন, আন্দোলনের নামে মানুষ হত্যা, অগ্নিসংযোগ, বিশৃঙ্খলা সৃষ্টি করাই তাদের মূল উদ্দেশ্য। কোথাও বিএনপি-জামায়াত বিভাগীয় সমাবেশের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করলে সমুচিত জবাব দিতে আমরা প্রস্তুত। সুতরাং সাবধান হয়ে যান, চট্টগ্রামে শান্তি -শৃঙ্খলা বিনষ্ট করার চেষ্টা করবেন না।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত