ঢাকা, রোববার, ২৬ মার্চ ২০২৩, ১২ চৈত্র ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

মাকে হত্যায় ছেলের যাবজ্জীবন

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৪১

মাকে হত্যায় ছেলের যাবজ্জীবন
আসামি আবু বক্কর। ছবি: প্রতিনিধি
বগুড়া প্রতিনিধি

বগুড়ার ধুনটে নেশাগ্রস্ত অবস্থায় মাকে হত্যার দায়ে ছেলে আবু বক্করকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়াও তাকে ২০হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

রবিবার দুপুরে অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতে আসামির উপস্থিতিতে বিচারক হাবিবা মন্ডল এ রায় দেন। রায় দেয়ার পরে তাকে বগুড়া জেলা কারাগারে নেয়া হয়। সাজাপ্রাপ্ত আসামি আবু বক্কর উপজেলার শৈলমারী গ্রামের মৃত হবিবর আকন্দের ছেলে।

বগুড়া জেলা দায়রা জজ আদালতে সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডঃ নাসিমুল করিম হলি বিষয়টি নিশ্চিত করেছেন।

এপিপি বলেন, আসামি আবু বক্কর নেশায় বিভোর থাকতেন। ২০১৫ সালের ১২ অক্টোবর দিবাগত রাত ১০টায় নেশাগ্রস্ত অবস্থায় বক্কর তার মা আলতাফুন্নেছা (৫৮) কাছে রাতে খাওয়ার জন্য ভাত দিতে বলেন। এ সময় তার মা তাকে নিজে ভাত নিয়ে খেতে বললে উভয়ের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে বক্কর পাশে থাকা একটি গাছের ডাল দিয়ে তার মায়ের মাথায় আঘাত করেন। এতে আলতাফুন্নেছা অজ্ঞান হয়ে পড়লে স্থানীয়রা উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে যায়। পরেরদিন চিকিৎসাধীন অবস্থায় ১৩ অক্টোবর আলতাফুন্নেছা মৃত্যু হয়।

এ ঘটনায় সাজাপ্রাপ্ত বক্করের বড় ভাই শাহ আলম বাদি হয়ে ধুনট থানায় হত্যা মামলা দায়ের করেন। ১৬ অক্টোবর আসামীকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ। এরপর দীর্ঘ শুনানি শেষে রবিবার রায় ঘোষণা করা হয়।

তিনি জানান, বক্কর গ্রেপ্তারের পর থেকেই কারাগারে ছিলেন। রবিবার আদালতে দোষ স্বীকার করায় তাকে এ সাজা দেয় আদালত হয়।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত