ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

মোছলেম উদ্দিনের দ্বিতীয় জানাজা সম্পন্ন

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৩৫

মোছলেম উদ্দিনের দ্বিতীয় জানাজা সম্পন্ন
বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদের দ্বিতীয় জানাজা। ছবি: প্রতিনিধি

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদের দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়েছে।

সোমবার বিকেল ৪টা ৫০ মিনিটে বোয়ালখালীর গোমদণ্ডী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন বোয়ালখালী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মোহাম্মদ ইলিয়াস শিকদার।

এর আগে, সকাল ১১টায় আওয়ামী লীগের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বেলা ২টায় বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে করে বোয়ালখালীর কধুরখীল উচ্চ বিদ্যালয় মাঠে তার মরদেহ আনা হয়। সেখান থেকে মরদেহ নিয়ে আসা হয় গোমদণ্ডী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে৷

এদিকে, তার সর্বশেষ নামাজে জানাজা মঙ্গলবার সকাল ১১টায় নগরের জমিয়তুল ফালাহ মসজিদ মাঠে অনুষ্ঠিত হবে। এরপর হযরত গরীবুল্লাহ শাহ মাজারস্থ কবর স্থানে দাফন করা হবে।

বর্ষীয়ান রাজনীতিবিদ চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী মোছলেম উদ্দিনের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এর আগে, গেলো রবিবার দিবাগত রাত সাড়ে ১২টার পরে ঢাকার এভারকেয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, ৪ কন্যা, একমাত্র ভাই, আত্মীয়স্বজন ও বহু রাজনৈতিক শুভানুধ্যায়ী রেখে গেছেন।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত