ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

৫ যানবাহনের সংঘর্ষে একজন নিহত, ১২ যাত্রী আহত

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:১০

৫ যানবাহনের সংঘর্ষে একজন নিহত, ১২ যাত্রী আহত

বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুর উপজেলার ইচলাদি টোলপ্লাজায় ৫ যানবাহনের সংঘর্ষে একজন নিহত এবং ১২ যাত্রী আহত হয়েছে। নিহত থ্রিহুলারের যাত্রী বাচ্চু সিকদার (৫৫) উজিরপুরের বড়াকোঠা ইউনিয়নের চাউলাহার গ্রামের ইউসুফ সিকদারের ছেলে। তিনি পেশায় একজন ব্যবসায়ী। ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা হাইওয়ে থানা ও উজিরপুর থানা পুলিশের।

গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম প্রত্যক্ষদর্শীদের বরত দিয়ে জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৭টা থেকে ৮টার মধ্যে বরিশাল থেকে ঢাকাগামী বিএমএফ পরিবহনের যাত্রীবাহী বাস টোলঘরের আগে মহাসড়কের পাশে দাঁড়ানো ছিলো। এর কিছুক্ষণ পর ওই গাড়ির পেছনে একটি প্রাইভেট কার এসে দাঁড়ায়। সাথে সাথে প্রাইভেট কারটিকে পেছন থেকে বরিশাল থেকে পয়সারহাটগামী হাসেম এন্ড সন্স লোকাল বাস সজোরে ধাক্কা দেয়। এতে দুই বাসের মাঝে চাপা পড়ে প্রাইভেটকারটির সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। প্রাইভেটকারটিকে ধাক্কা দেয়ার ফলে লোকাল বাসটির সামনের অংশ সড়কের বিপরীত পাশ দিয়ে যাওয়া থ্রি-হুইলারের ওপরে পড়ে। তখন থ্রি-হুইলারের পেছনে থাকা ইট বহনকারী ট্রলিটিও থ্রি-হুইলারের ওপর আছড়ে পরে। এতে দুর্ঘটনাকবলিত পাঁচটি যানবাহনের ১৩ যাত্রী আহত হয়।

গুরুতর আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। সেখানে নেয়ার পর থ্রি-হুইলারের যাত্রী বাচ্চু সিকদারকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। ঘটনার পর চারটি যানবাহন ঘটনাস্থলে থাকলেও বিএনএফ পরিবহনটি যাত্রী নিয়ে গন্তব্যের উদ্দেশে চলে গেছে। এ বাসটির পেছনের অংশ সামান্য ক্ষতিগ্রস্ত হয়।

হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানিয়েছেন, ঘন কুয়াশার কারণে ৫ হাত দূরত্বে কিছুই দেখা যাচ্ছিল না। এ কারণে দুর্ঘটনা সংঘটিত হয়।

উজিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. তৌহিদুজ্জামান জানান, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করা হয়। পাশাপাশি দুর্ঘটনাকবলিত যানবাহনগুলো সরিয়ে সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়। কুয়াশার কারণে দুর্ঘটনাটি সংঘটিত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত