ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বিভিন্ন ব্র্যান্ডের শতা‌ধিক চোরাই মোবাইলসহ গ্রেপ্তার ৩

  নিজস্ব প্রতি‌বেদক

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:২৮

বিভিন্ন ব্র্যান্ডের শতা‌ধিক চোরাই মোবাইলসহ গ্রেপ্তার ৩
চোর চ‌ক্রের তিন সদস্যকে গ্রেপ্তার ক‌রে‌ছে পু‌লিশ। ছবি: প্রতিনিধি

রাজধানীর বি‌ভিন্নস্থানে অ‌ভিযান চা‌লি‌য়ে ১১০‌টি বিভিন্ন ব্র্যান্ডের চোরাই মোবাইল ফোন‌সেট, ১টি ল্যাপটপ, ১টি কম্পিউটারের সিপিইউ, ২টি এসএসডি ড্রাইভসহ চোর চ‌ক্রের তিন সদস্যকে গ্রেপ্তার ক‌রে‌ছে পু‌লিশ।

গ্রেপ্তারকৃতরা হ‌লেন- মো, রাসেল (৩১), মো. কবির (২৫) ও মো. সিয়াম (২০)।

সোমবার রা‌তে তা‌দের গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার ডিএম‌পির মিরপুর বিভা‌গের ডি‌সি জসীম উ‌দ্দিন মোল্লা সাংবা‌দিক‌দের ব‌লেন, গত ৭ ফেব্রুয়ারি পল্লবী থানায় ডি‌জিটাল নিরাপত্তা আই‌নে এক‌টি মামলা দা‌য়ের হয়। ওই মামলার তদন্তে প্রাপ্ত ত‌থ্যের ভি‌ত্তি‌তে প্রধথ‌মে পল্লবী এলাকা থেকে ৬টি চোরাই মোবাইল ও ১টি ল্যাপটপসহ রাসেলকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবা‌দে তার দেয়া ত‌থ্যে কাফরুলের শাহআলী প্লাজার ৫ম তলায় ভূঁইয়া টেলিকম দোকান থেকে কবির ও সিয়াম‌কে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে বিভিন্ন ব্যান্ডের ১০৪টি মোবাইল, একটি কম্পিউটারের সিপিইউ যার মধ্যে দুইটি হার্ডডিক্স উদ্ধার করা হয়।

ডি‌সি বলেন, হার্ডডি‌স্কে ম‌ডেম মেটা নামক এক‌টি সফটওয়্যার ইনস্টল করা র‌য়ে‌ছে। এর মাধ‌্যমে চোরাই মোবাইলের আইএমইআই পরিবর্তন করা হয়েছে।

ডি‌সি জানান, দীর্ঘদিন ধ‌রে গ্রেপ্তার তিনজনসহ মামলার অন্য পলাতক আসামিরা বিভিন্ন ব্র্যান্ডের চোরাই মোবাইলের আইএমইআই পরিবর্তন করে কেনা-বেচা কর‌ছি‌লেন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত