ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

ভূঞাপুরে পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল: অতিরিক্ত পুলিশ মোতয়েন

  টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:১৯

ভূঞাপুরে পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল: অতিরিক্ত পুলিশ মোতয়েন
ভূঞাপুরে এমপি ও মেয়র গ্রুপের সমর্থকরা পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল করে। ছবি: প্রতিনিধি

টাঙ্গাইলের ভূঞাপুরে এমপি ও মেয়র গ্রুপের সমর্থকরা পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল করেছে। এতে এলাকায় উত্তেজনা ও আতঙ্ক বিরাজ করছে। এই ঘটনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে স্থানীয় সংসদ সদস্য ছোট মনিরের সমর্থকরা উপজেলা পরিষদ চত্বর থেকে একটি মিছিল ভূঞাপুর-তারাকান্দি সড়ক প্রদক্ষিণ শেষে ভূঞাপুর বাজার হয়ে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ মাসুদুল হক টুটু, গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুলাল হোসেন চকদার, অর্জুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব খান, জেলা পরিষদের সাবেক সদস্য আজহারুল ইসলাম আজহার, নিকরাইল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মতিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম আরজু ও খন্দকার জাহিদ হাসান, উপজেলা কৃষক লীগের সভাপতি হযরত আলী, যুবলীগ নেতা পাকির আলী, সেলিমসহ ছাত্রলীগ, যুবলীগ ও কৃষকলীগের নেতাকর্মীরা।

পরে সংক্ষিপ্ত পথসভায় বক্তারা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাসুদুল হক মাসুদকে বহিষ্কারের দাবি করেন।

অপরদিকে, বেলা ১২টার দিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদের সমর্থকরা পৌরসভা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ভূঞাপুর-তারাকান্দি সড়ক হয়ে উপজেলা পরিষদ এলাকায় যাওয়ার পথে পুলিশ তাদের বাধা দেয়। পরে নেতাকর্মীরা অগ্রণী ব্যাংকের সামনে সংক্ষিপ্ত পথসভা করেন। এসময় বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন, নিকরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুল হক মাসুদ, জেলা পরিষদের সদস্য খায়রুল ইসলাম তালুকদার বাবলু, গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আমিনুল ইসলাম আমিন, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল বাছেদ মন্ডল, অলোয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম বাদলসহ কৃষক, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

এসময় বক্তারা বলেন, আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়রের ওপর হামলার নির্দেশ দাতা এমপি ছোট মনিরকে ভূঞাপুরে প্রবেশ করতে দেয়া হবে না। হামলার বিচার না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা গ্রহণ করা না হলে অবস্থান কর্মসূচি পালন করা হবে। এদিকে আওয়ামী লীগের দুইগ্রুপের পাল্টাপাল্টি বিক্ষোভ কর্মসূচিকে ঘিরে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এই ঘটনায় এলাকায় বিশৃঙ্খলা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এরআগে সোমবার (৬ ফেব্রুয়ারি) এমপি প্রার্থী ভূঞাপুর পৌরসভার মেয়র মাসুদুল হক মাসুদ গোপালপুর উপজেলার আলমনগর এলাকায় শীতবস্ত্র ও লিফলেট বিতরণ করতে গেলে এমপির সমর্থকরা বাধা দেয়। পরে মেয়রের গাড়ি বহরের কয়েকটি গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এতে সাংবাদিকসহ ১২ জন আহত হয়।

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরিদুল ইসলাম বলেন, এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়ের করা হয়েছে। দুইপক্ষের বিক্ষোভ মিছিল শেষে তাদেরকে সরিয়ে দেয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত