ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

কুমারখালীতে এক অ্যাপসে ২২ পর্যটন কেন্দ্র ও শতাধিক উদ্যোক্তা

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২২:৫৫

কুমারখালীতে এক অ্যাপসে ২২ পর্যটন কেন্দ্র ও শতাধিক উদ্যোক্তা
ছবি: প্রতিনিধি।

কুষ্টিয়ার কুমারখালীতে একটি মোবাইল অ্যাপসের মাধ্যমে ২২টি পর্যটন কেন্দ্র ও শতাধিক উদ্যোক্তাকে এক প্লাটফর্মের আওতায় আনা হয়েছে।

ঐতিহ্যের পর্যটন, উদ্ভাবনে উন্নয়নে এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাংস্কৃতিক রাজধানী খ্যাত কুষ্টিয়া জেলার প্রাণকেন্দ্র কুমারখালী উপজেলার পর্যটন কেন্দ্র গুলোকে আরো সমৃদ্ধি করতে এবং বেকারত্ব কমাতে নতুন উদ্যোক্তা তৈরি, উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার ও প্রসার এবং তাঁদের সামাজিক মর্যাদা বৃদ্ধির লক্ষে "পর্যটন ও উদ্যোক্তা নামের এই অ্যাপসের শুভ উদ্বোধন করা হয়ে।

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অ্যাপসের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সাইদুল ইসলাম। এসময় স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক (স্থানীয় সরকার) মো. আরিফ উজ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা. শারমিন আখতারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এবিষয়ে অ্যাপসের পরিকল্পনা ও বাস্তবায়নকারী ও এবং কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল জানান, ঐতিহ্যের পর্যটনকে আরো সমৃদ্ধ করতে ও দেশের বেকারত্ব কমানোর লক্ষে উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার ও প্রসার, তাঁদের সামাজিক মর্যাদা বৃদ্ধি ও নতুন উদ্যোক্তা তৈরির জন্য অ্যাপসের যাত্রা শুরু হয়েছে। এরপর পর্যটন ও উদ্যোক্তা ম্যাপসের উদ্বোধন করা হবে। এই একটি অ্যাপসে কুমারখালীর প্রায় শতাধিক উদ্যোক্তা ও ২২ টি পর্যটন কেন্দ্র স্থান পেয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত