ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

  নিজস্ব প্রতি‌বেদক

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:২৭  
আপডেট :
 ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৪১

ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
সাজাপ্রাপ্ত আসামী আশরাফুর রহমান উজ্জল গ্রেপ্তার । ছবি প্রতিনিধি

চাঞ্চল্যকর ৬ বছরের শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী আশরাফুর রহমান উজ্জলকে (৪০) গ্রেপ্তার করেছে র‍্যাব-৪।

রাজধানীর মিরপুরের শেওড়াপাড়া এলাকা থেকে বুধবার রা‌তে তা‌কে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৪ এক সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে জা‌নি‌য়ে‌ছে, ভিকটিম শিশু তার বাবা-মার সাথে মিরপুরের মনিপুর এলাকায় বসবাস করে এবং স্থানীয় স্কুলে ২য় শ্রেণীতে পড়াশোনা করতো। ভিকটিমের বাবা রিক্সা চালক এবং মা গার্মেন্টস কর্মী। ২০১৯ সা‌লের ৭ মে সকালে ভিকটিমের বাবা-মা কাজে বের হয় ও ভিকটিম স্কুলে যায়।

ভিকটিম স্কুল থেকে বাসায় ফেরার পর পাশের রুমের ভাড়াটিয়া গ্রেপ্তার উজ্জল ভিকটিমকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে এবং ভিকটিমকে ভয় দেখায় যে, কাউকে এই ঘটনা জানালে তা‌কে প্রাণে মেরে ফেলবে।

প‌রে শিশু‌টির মা বাসায় ফির‌লে সন্তান‌কে অসুস্থ অবস্থায় দেখে জিজ্ঞেস করলে উজ্জল ধর্ষণ করেছে বলে জানায়। ওই ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে মিরপুর মডেল থানায় উজ্জ‌লের নামে ধর্ষণ মামলা দায়ের করেন। ভিকটিমের স্বাস্থ্যগত রিপোর্ট ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত আসামির বিরুদ্ধে যাবজ্জীবন সাজা ও ১ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করেন।

মামলা পর থানা পুলিশ আসামীকে গ্রেপ্তার করে এবং ২ বছর ৬ মাস কারাবাস ভোগ করেন। আসামি আদালত থে‌কে জামিন নিয়ে আর কোনদিন আদালতে হাজিরা দেননি এবং গত ২ বছর ধরে ছদ্মবেশ ধারণ করে গাজীপুর, উত্তরা, টঙ্গী, বাড্ডা, রামপুরাসহ পূরান ঢাকার বিভিন্ন স্থানে অবস্থান করছি‌লেন।

এই সময় গ্রেপ্তার উজ্জল ক্রমাগত পেশা ও অবস্থান পরিবর্তন করছিলেন। গ্রেপ্তার উজ্জল‌কে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/সুজন/আরআই

  • সর্বশেষ
  • পঠিত