ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

এইচএসসি পরীক্ষায় ফেল করায় ছাত্রীর আত্মহত্যা

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:২০

এইচএসসি পরীক্ষায় ফেল করায় ছাত্রীর আত্মহত্যা
প্রতীকী ছবি

পাবনার সাঁথিয়ায় এইচএসসি পরীক্ষায় ফেল করে সাদিয়া সুলতানা (১৮) নামের এক কলেজছাত্রী গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। তিনি উপজেলার নন্দনপুর ইউনিয়নের রাঙ্গামাটিয়া গ্রামের আবু সাইদের মেয়ে। তিনি সাঁথিয়া মহিলা ডিগ্রি কলেজের ছাত্রী ছিলেন।

কলেজ সূত্রে জানা গেছে, ২০২২ সালের এইচএসসি পরীক্ষায় সাঁথিয়া মহিলা ডিগ্রি কলেজের মানবিক বিভাগের পরীক্ষার্থী ছিলেন সাদিয়া। বুধবার পরীক্ষার ফল প্রকাশ হয়। সাদিয়া পরীক্ষায় অকৃতকার্য হন। এতে তিনি মানসিকভাবে ভেঙে পড়েন। বুধবার রাতে তিনি তার থাকার ঘরে আড়ার সঙ্গে ওড়না দিয়ে গলায় ফাঁস নেন। ঘরের দরজা দীর্ঘ সময় ধরে বন্ধ থাকায় বাড়ির লোকজনের সন্দেহ হয়। ডাকাডাকি করেও সাদিয়ার সাড়া না পেয়ে তাদের সন্দেহ বেড়ে যায়। এরপর পরিবারের লোকজন ঘরের চালার টিন কেটে ভেতরে ঢোকেন। তারা সাদিয়াকে আড়ার সঙ্গে ঝুলতে দেখেন। বাড়ির লোকজন তাকে নিচে নামানোর পর মৃত অবস্থায় পান।

সাঁথিয়া মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শফিকুল ইসলাম জানান, ছাত্রীর মৃত্যুর ঘটনায় গোটা কলেজে শোকের ছায়া নেমে এসেছে। তার আত্মার শান্তি কামনায় বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে কলেজে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, কারো কোন অভিযোগ না থাকায় স্বজনরা তাকে দাফন করেছেন। এ ব্যাপারে থানায় একটি ইউডি (অপমৃত্যু) মামলা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত