ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

পরকীয়ার জে‌রে স্বামীকে হত্যা, ১০ বছর পর স্ত্রী গ্রেপ্তার

  নিজস্ব প্রতি‌বেদক

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৩০

পরকীয়ার জে‌রে স্বামীকে হত্যা, ১০ বছর পর স্ত্রী গ্রেপ্তার
আসামি শিউলী। েফাইল ছবি

পরকীয়ার জে‌রে ২০১২ সালে স্বামী মো. মহসিনকে বাসায় শ্বাসরোধে হত্যার পর গোপনাঙ্গ কেটে মৃত্যু নিশ্চিত করেন স্ত্রী মোছা. সালেহা খাতুন (শিউলী)। ওই ঘটনায় পল্লবী থানায় দায়ের হওয়া হত্যা মামলার পলাতক আসামি শিউলী। এরপর দুই বছর আগে প‌রিচয় গোপন ক‌রে পল্লবী থানায় তিন ব্যক্তির বিরুদ্ধে এসিড নিক্ষেপের অন্য একটি মামলা করেন তিনি।

বুধবার রাজধানীর পল্লবী থানার বারনটেক এলাকা থেকে শিউলীকে গ্রেপ্তা‌রের পর এমন তথ‌্য জা‌নি‌য়ে‌ছে পু‌লিশ।

বৃহস্পতিবার নিজ কার্যাল‌য়ে এক সংবাদ সম্মেলনে ডিএমপির মিরপুর বিভাগের ডি‌সি মো. জসিম উদ্দিন ব‌লেন, ২০১২ সালে শিউলী পরকীয়ায় আসক্ত হয়ে তার স্বামী মহসিনকে বাসায় শ্বাসরোধ করে হত্যা করেন। এরপর তার গোপনাঙ্গ কেটে মৃত্যু নিশ্চিত করেন।

তিনি বলেন, নিহতের ভাই মজনু মিয়া পল্লবী থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলায় আসামির বিচার শেষে আদালত আসামিকে মৃত্যুদণ্ডের সাজা দেন। শিউলী বিভিন্ন নাম ব্যবহার করে দীর্ঘ পাঁচ বছর আত্মগোপনে ছিলেন।

বুধবার পল্লবী থানার পু‌লি‌শের একটি বিশেষ অভিযানে মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত আসামি শিউলীকে বারনটেক এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। থানা-পুলিশ দীর্ঘ দুই মাস তথ্যপ্রযুক্তির সহায়তায় আসামিকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের সময় আসামি নিজেকে মোছা. শিলা বলে পরিচয় দেন। পরে সফটওয়্যারের মাধ্যমে আসামির ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে তার প্রকৃত নাম-ঠিকানা শনাক্ত করা হয়।

এছাড়া আসামি তার নাম ও ঠিকানা পরিবর্তন করে ঢাকার বিভিন্ন থানায় বিভিন্ন সময়ে মামলা, জিডিও করেছে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমএস

  • সর্বশেষ
  • পঠিত