ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

ছাত্রলীগ নেতা ইভান হত্যা: আরও এক আসামি গ্রেপ্তার

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৪৪

ছাত্রলীগ নেতা ইভান হত্যা: আরও এক আসামি গ্রেপ্তার
শ্রাবণ দে। ফাইল ছবি

চট্টগ্রামে প্রতিপক্ষের ছুরিকাঘাতে আসকার বিন তারেক ওরফে ইভান নামে এক ছাত্রলীগ কর্মী হত্যা মামলায় শ্রাবণ দে (২০) নামে আরও এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ইভান হত্যা মামলায় এ পর্যন্ত ৭ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) রাত ১০টায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) রিমান্ডের আবেদন করে তাকে আদালতে পাঠানো হয়েছে।

আটক শ্রাবণ পটিয়া থানার করনখাইন এলাকার সাধুর বাড়ির মৃত অজিত দের ছেলে। তবে তারা বর্তমানে নগরীর কোতয়ালী থানার রাজাপুকুর লেইন এলাকায় থাকে।

জানা যায়, তারেককে হত্যার পর গ্রেপ্তার এড়াতে ভারত পালিয়ে যায় শ্রাবণ। দীর্ঘদিন ভারতে আত্মগোপনে থেকে কয়েকদিন আগে দেশে আসেন তিনি। কিন্তু দেশে এসেই আটক হন পুলিশের হাতে।

শ্রাবনকে গ্রেপ্তারের অভিযানের নেতৃত্ব দেয়া মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার পরিদর্শক (অপারেশন্স) রুবেল হাওলাদার বলেন, ‘আমরা আসকার বিন তারেক হত্যা মামলার এজাহারনামীয় আসামি শ্রাবণ। কিন্তু সে ঘটনার পর পালিয়ে ভারত চলে যায়। আমরাও নিয়মিত তার খোঁজ নিতে থাকি। কিছুদিন আগে সে ভারত থেকে এসেছে। এমন সংবাদের ভিত্তিতে আমরা পটিয়া থেকে তাকে গ্রেপ্তার করি।’

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির। তিনি বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আসকার বিন তারেক হত্যা মামলার এজাহারনামীয় আসামি শ্রাবণকে পটিয়া থেকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) রিমান্ডের আবেদন করে তাকে আদালতে পাঠানো হয়েছে।’

২০২২ সালের ২২ এপ্রিল রাত ১০টার দিকে নগরের কোতোয়ালী থানাধীন চেরাগী পাহাড় মোড় এলাকায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে খুন হন আসকার বিন তারেক ইভান। তিনি বিএএফ শাহীন কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন। তিনি কোতোয়ালী থানার এনায়েত বাজার এলাকার এস এম তারেকের ছেলে এবং ২১ নম্বর জামালখান ওয়ার্ড ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ছিলেন। এ ঘটনায় শোভন দেব, ধ্রুব, প্রান্ত, শ্রাবণ, শচীন, রুবেল দত্ত, অর্ক ও মহান চৌধুরীসহ সাত জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করে মামলা করা হয়।

ঘটনার দিন রাতেই মামলার এজাহারনামীয় ১ নম্বর আসামি শোভন দেবকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর ২৭ এপ্রিল নগরের সিআরবি সাত রাস্তার মাথা থেকে প্রিয়ম বিশ্বাস ও ১০ মে লোহাগাড়া থানাধীন উত্তর আমিরাবাদ মজুমদার পাড়া এলাকা থেকে সৌরভ দাশকে গ্রেপ্তার করা হয়।

এরপর ১৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৭টার দিকে নগরের চেরাগী পাহাড় ও তার আশপাশের এলাকায় অভিযান চালিয়ে আরও তিন আসামিকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার তিনজন হলেন— সজীব নাথ (১৯), সৌভিক পাল (২০) ও মো. শাখাওয়াত হোসেন (২০)।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত