ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৯ মিনিট আগে
শিরোনাম

লক্ষ্মীপুরের সেই মরদেহটি নারী শ্রমিকের, পরিবার বলছে হত্যাকাণ্ড

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:২৮

লক্ষ্মীপুরের সেই মরদেহটি নারী শ্রমিকের, পরিবার বলছে হত্যাকাণ্ড
মাহিনুর আক্তার পারুল। ছবি: প্রতিনিধি

লক্ষ্মীপুরে একটি পরিত্যক্ত কোল্ড স্টোর থেকে অজ্ঞাত পরিচয়ের এক নারীর মরদেহ উদ্ধারের পর শনাক্ত করেছে পরিবার। তার নাম মাহিনুর আক্তার পারুল, সে লক্ষ্মীপুরের বিসিক এলাকার লজেন্স ফ্যাক্টরির (নেক্সড ফুড এন্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লি.) শ্রমিক ও সদরের টুমচর গ্রামের বাসিন্দা নুর নবীর মেয়ে। এদিকে পরিবার বলছে এটি পরিকল্পিত একটি হত্যাকাণ্ড। এ ঘটনায় নিহতের ভাই তামীম হোসেন বাদী হয়ে সদর থানায় অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। তবে এখনো পর্যন্ত পুলিশ কাউকে গ্রেপ্তার কিংবা হত্যার কারণ জানাতে পারিনি। রহস্য উৎঘাটনে কাজ চলছে বলে জানান তারা।

জানা যায়, ১০/১২ বছর পূর্বে সদর উপজেলার টুমচর গ্রামের বাসিন্দা নুরনবীর মেয়ে মাহিনুরের সঙ্গে পৌর শহরের ইব্রাহীমের বিবাহ হয়। তাদের ঘরে জম্মগ্রহণ করে একটি শিশু। পারিবারিক বিরোধের জের ধরে ৫ বছর আগে এ দম্পতির বিবাহ বিচ্ছেদ হয়। ১৫-২০ দিন পূর্বে মাহিনুরের ৯ বছরের শিশুটিকে তার স্বামী নিয়ে যায়। স্বামী পরিত্যাক্তা হিসেবে জেলা শহরের বিসিকের লজেন্স ফ্যাক্টরিতে শ্রমিক হিসেব চাকরি করছিলেন মাহিনুর। গত ৬ ফেব্রুয়ারি সকালে ওই ফ্যাক্টরিতে কয়েক মাসের পাওনা টাকার জন্য বাড়ি থেকে বের হয়ে আসে সে। এরপর ৮ ফেব্রুয়ারি বিকেলে মজু চৌধুরীর হাট এলাকার একটি পরিত্যাক্ত কোল্ড স্টোরে তার মরদেহ পাওয়া যায়। পরে পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতালে প্রেরণ করে। তার শরীরে আঘাতের চিহ্ন ও তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে জানায় পুলিশ।

স্বজনরাও বলছেন, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। এ ঘটনার বিচার দাবি করেন তারা। একই দাবি করেন তার সহকর্মী শ্রমিক ও ফ্যাক্টরির মালিক পক্ষের লোকজনও। ফ্যাক্টরির ম্যানেজার মো. সোহাগ জানান, পাওনা টাকার জন্য সোমবার সকালে ফ্যাক্টরিতে আসে। এরপর বিকেলে তাকে আসতে বললে সে আর আসেনি। হত্যার খবর শুনে দু:খ প্রকাশ করে ঘটনার বিচার দাবি করেন তিনি।

এব্যাপারে জানতে চাইলে সদর থানার এসআই সফিকুল ইসলাম জানান, নিহত তরুণীর লাশ শনাক্ত করা হয়েছে। থানায় হত্যা মামলা নেয়া হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদনের অপেক্ষা ও ঘটনার রহস্য উৎঘাটনে কাজ করছে পুলিশ।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত