ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও পাঠ্যপুস্তক হতে বিতর্কিত বিষয়সমূহ বাতিলের দাবি

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ০১:০০

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও পাঠ্যপুস্তক হতে বিতর্কিত বিষয়সমূহ বাতিলের দাবি
ছবি: প্রতিনিধি

বিদ্যুৎ, গ্যাস, দ্রব্যমূল্যের দামের ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং পাঠ্যপুস্তক হতে ধর্মে জাতিসত্ত্বা বিরোধী বিতর্কিত বিষয়সমূহ বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা। এ সময় তারা দেশের শিক্ষা ব্যবস্থায় ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করার দাবী জানান বক্তারা।

শুক্রবার বিকালে উপজেলার কেন্দ্রীয় জামে মসজিদ থেকে পৌরসদর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মজসিদের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশের অবস্থা দিনদিন ভয়াবহ আকারে রূপ নিচ্ছে। আমরা যে চাল ৩০ টাকায় ক্রয় করেছি সেটা এখন প্রায় ৯০ টাকায় কিনতে হচ্ছে। গরুর মাংস তো দূরের কথা; যে বয়লারের মুরগী আমরা ১২০ টাকায় ক্রয় করে খেতাম; সেটা এখন ২৫০ টাকায় কিনতে হচ্ছে। আমাদের গরীব ভাইবোনেরা আজ দিশেহারা হয়ে রাস্তায় রাস্তায় ঘুরছে। নিত্য পণ্যের দামের ঊর্ধ্বগতিতে মানুষের অবস্থা শোচনীয়। দরিদ্র মানুষের ব্যথা বুঝতে পারছে না কেউ। এর সমাধান দ্রুত করা উচিত।

তারা আরো বলেন, আমাদের শিক্ষা ব্যবস্থায় ধর্ম ও জাতিসত্ত্বার বিরোধী বিভিন্ন কর্মকান্ড করা হয়েছে আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। ধর্ম ও জাতিসত্ত্বাবিরোধী বিতর্কিত বিষয়সমূহ বাতিল করে শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করা হোক।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত