ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচারণা: আওয়ামী লীগের ১১ নেতাকে বহিষ্কার

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ১১ মার্চ ২০২৩, ২১:২৫

বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচারণা: আওয়ামী লীগের ১১ নেতাকে বহিষ্কার
ছবি: সংগৃহীত

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর আলগী ইউনিয়ন আওয়ামী লীগের ১১ নেতাকে বহিষ্কার করেছে উপজেলা আওয়ামী লীগ। ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রচারণার দায়ে তাদের বহিষ্কার করা হয়।

শনিবার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবদুল ওয়াহেদ মুরাদ এবং সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

বহিষ্কৃত নেতারা হলেন- চর আলগী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. রিয়াজুল বারী, সাংস্কৃতিক সম্পাদক জসিম উদ্দিন নজরুল, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক ইউসুফ মাঝি, সদস্য ছাইফুল মালেক পিনু, এনায়েতুল মাওলা, জাফর আলী নিশাদ, মিলাদ উদ্দিন, মো. মামুন, নোমান উদ্দিন মাল, নুর সোলেমান মামুন ও মো. বাবলু।

দলীয় সূত্র জানায়, আগামী ১৬ মার্চ রামগতির চর আলগী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে জাকির হোসেন চৌধুরীকে মনোনয়ন দেওয়া হয়েছে। কিন্তু দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহেদ আলী মনু স্বতন্ত্র হিসেবে প্রার্থী হয়েছেন। গত ৫ মার্চ তাকে দল থেকে বহিষ্কার করা হয়। তার প্রতীক আনারস।

অন্যদিকে তার পক্ষে ওই ইউনিয়ন আওয়ামী লীগের আরও ১১ জন নেতা প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। দলের হয়েও নৌকা প্রতীকের বিপক্ষে অবস্থান নেওয়ায় ওই ১১ জনকে দলীয় পদ এবং দল থেকে বহিষ্কার করা হয়।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত