ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

টিকটকে প্রধানমন্ত্রীকে কটুক্তি, যুবক কারাগারে

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৩ মার্চ ২০২৩, ১৫:৫০

টিকটকে প্রধানমন্ত্রীকে কটুক্তি, যুবক কারাগারে
গ্রেপ্তার হওয়া যুবক। ছবি: প্রতিনিধি

লক্ষ্মীপুরের রামগঞ্জে টিকটক ভিডিওতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তির অভিযোগে মো: ফারুক হোসেন নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। আপত্তিকর টিকটকের ওই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয় সে।

সোমবার দুপুরে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। এর আগে রোববার দিবাগত রাতে এলাকাবাসি ওই যুবককে গনধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। রাতেই চন্ডিপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন আহ্বায়ক জিএস নজরুল ইসলাম বাদি হয়ে মামলা দায়ের করেন।

ফারুক উপজেলার পুর্ব চন্ডিপুর গ্রামের ছবর উদ্দিন হাজী বাড়ির আবু তাহের মুন্সীর ছেলে।

স্থানীয় ও মামলা সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীকে নিয়ে একটি আপত্তিকর টিকটক ভিডিও ফেসবুকে পোস্ট করে ফারুক। বিষয়টি চন্ডিপুর ইউনিয়ন কৃষক লীগের সাধারন সম্পাদক ও চন্ডিপুর ওয়ার্ড মেম্বার রেজাউল করিম তছলিম মোল্লার নজরে আসলে স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের অবগত করে। রোববার সন্ধ্যার পরে স্থানীয় মেম্বার, ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগের নেতাকর্মী ও এলাকার গন্যমান্যদের নিয়ে ওই বাড়িতে গেলে এলাকায় আলোড়ন সৃষ্টি হয়। এ সময় তাৎক্ষনিক গ্রামের লোকজন ক্ষীপ্ত হয়ে ফারুককে গনধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে।

মামলার বাদি চন্ডিপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন আহ্বায়ক জিএস নজরুল ইসলাম বলেন, ফারুক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন আপত্তিকর লেখা শেয়ার ও ভিডিও আপলোড করে আসছে এবং সে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর টিকটক করে ফেইজবুকে পোস্ট করেছে। এজন্য স্থানীয়রা তাকে গণধোলাই দিয়ে পুলিশে দিয়েছে।

রামগঞ্জ পৌরসভার সাবেক মেয়র বেলাল আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আপত্তিকর পোষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিলে সাইবার অপরাধ কমে যাবে।

রামগঞ্জ থানার ওসি মোহাম্মদ এমদাদুল হক বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে যুবকের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। দুপুরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত