ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

ফরিদপুরে ১১ ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ১৬ মার্চ ২০২৩, ১০:৩০

ফরিদপুরে ১১ ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে
ছবি- প্রতিনিধি

ফরিদপুরের ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে ভোট গ্রহণ। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

এখানকার ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬৯ জন, সাধারণ সদস্য পদে ৩৫৮ জন ও সংরক্ষিত (নারী) সদস্য পদে ১১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সুষ্ঠুভাবে ভোটগ্রহণের লক্ষ্যে ১১টি ইউনিয়নে স্থাপিত ১১৩টি ভোটকেন্দ্রে তিন লক্ষাধিক ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আর নির্বাচন পরিচালনার জন্য ২২’শ কর্মকর্তা-কর্মচারী দায়িত্ব পালন করছেন।

এদিকে সকাল থেকে ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি বেশ লক্ষ্য করা গেছে। ভোট শুরুর ৩০ মিনিট আগে থেকেই লম্বা লাইন পড়ে যায় ভোটকেন্দ্র গুলোতে। এ ছাড়াও, আইনশৃঙ্খলা বাহিনীর জোরালো উপস্থিতিও দেখা গেছে।

সকালে আইজদ্দিন মাতুব্বরের কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট শেষে ৫ নং ডিক্রীরচর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মেহেদী হাসান (মিন্টু) সাংবাদিকদের বলেন, 'ভোটাররা আসছেন। তারা ঠিক মতো ভোট দিতে পারলে আমিই জিতব। এভাবে সুষ্ঠুভাবে ভোট চললে আমার কোনো অভিযোগ থাকবেনা '

ফরিদপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. নূরুল আমীন জানান, ইউপি নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে আনসার, পুলিশ, র‌্যাব সদস্যদের পাশাপাশি বিজিবি সদস্যরা মোতায়েন রয়েছে। এছাড়াও ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের দায়িত্ব পালন করছেন।

এব্যাপারে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, প্রতিটি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের লক্ষে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এছাড়া যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত