ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

কলাপাড়ায় উৎসবমুখর পরিবেশে পাঁচ ইউনিয়নের ভোটগ্রহণ সম্পন্ন

  পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ১৬ মার্চ ২০২৩, ১৬:৫২

কলাপাড়ায় উৎসবমুখর পরিবেশে পাঁচ ইউনিয়নের ভোটগ্রহণ সম্পন্ন
কেন্দ্রে ভোটারদের উপস্থিতি। ছবি: প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ৫ ইউনিয়নে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে ভোট কেন্দ্রগুলোতে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ে পুরুষ ভোটারদের উপস্থিতি। নির্বাচনে ৭০ শতাংশ ভোট জমা পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন সংশ্লিষ্ট সূত্র। কোথাও তেমন কোন অপ্রীতকর ঘটনার খবর পাওয়া না গেলেও ডালবুগঞ্জ ইউনিয়নের বরকতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে যাওয়ার পথে ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের হাত পাখা মার্কা প্রতীকের প্রধান নির্বাচনী এজেন্ট মোঃ জাহাঙ্গীর হোসেন (৪২) ও কর্মী মিল্লাতকে (৩৫) নৌকা মার্কা প্রার্থীর সমর্থকরা লাঠি-সোটা দিয়ে পিটিয়ে জখম করার খবর পাওয়া গেছে। এরমধ্যে জাহাঙ্গীর হোসেনের মুখমন্ডল ফেটে যাওয়ায় তাকে চিকিৎসার জন্য কুয়াকাটা ২০ শয্যা হাসপাতালে প্রেরণ করা হয়েছে। সংশ্লিষ্ট এলাকার টহল দায়িত্বে নিয়োজিত পুলিশ উপ-পরিদর্শক মোঃ মিজানুর রহমান বলেন, স্থানীয়দের সংবাদের প্রেক্ষিতে ঘটনাস্থলে গিয়ে তিনি কাউকে পাননি। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান তিনি।

এদিকে শান্তিপূর্ণ পরিবেশে উপজেলার মিঠাগঞ্জ, বালিয়াতলী, ডালবুগঞ্জ, ধানখালী ও চম্পাপুর ইউনিয়নের ৪৫টি ওয়ার্ডের ৪৫টি কেন্দ্রে ৮ জন ম্যাজিস্ট্রেট, প্রতিটি কেন্দ্রে ৬ জন করে পুলিশ সদস্য ও ১৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করেছে। এছাড়া মাঠে র‌্যাব, বিজিবি, কোস্টগার্ড ও পুলিশের ১৫টি মোবাইল টিম মোতায়েন ছিল। নির্বাচনে ৬১ হাজার ১ শ‘ ৪৯ জন ভোটারের বিপরীতে ২০ জন চেয়ারম্যান পদে, ১শ‘ ৪৬ জন সাধারণ সদস্য পদে ও ৪৯ জন সংরক্ষিত নারী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভোট গণনার প্রস্তুতি চলছিল।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত