ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

সীমা গ্রুপের পরিচালকের কোমরে রশি: সকল অক্সিজেন প্ল্যান্ট বন্ধ

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ১২:১৯  
আপডেট :
 ১৭ মার্চ ২০২৩, ১৪:২৮

সীমা গ্রুপের পরিচালকের কোমরে রশি:  সকল অক্সিজেন প্ল্যান্ট বন্ধ

গ্রেপ্তারের পর কোমরে রশি বেঁধে সীমা গ্রুপের পরিচালক পারভেজ হোসেন সান্টুকে আদালতে হাজির করার প্রতিবাদে চট্টগ্রামের সকল অক্সিজেন প্ল্যান্ট বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন ব্যবসায়ীরা।

আজ শুক্রবার চট্টগ্রামের সকল অক্সিজেন প্ল্যান্ট বন্ধ রেখেছেন ব্যবসায়ীরা। এছাড়া এ ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া ও পারভেজ হোসেন সান্টুর মুক্তির দাবিতে আগামীকাল শনিবার চট্টগ্রাম প্রেসক্লাবে মানববন্ধনের ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার সীতাকুণ্ড এলাকার ভাটিয়ারির বিএসবিআরএর কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রতিবাদ সভায় এ ঘোষণা দেয়া হয়। এ সময় সীতাকুণ্ডের বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের মালিক ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ‘‌পারভেজ হোসেন সান্টু বিএসবিআরএর সদস্য ও স্বনামধন্য ব্যবসায়ী। অক্সিজেন কারখানায় বিস্ফোরণের ঘটনায় মালিকপক্ষ আহত ও নিহতদের পরিবারকে জেলা প্রশাসনের নির্দেশক্রমে ১০ লাখ এবং আহত প্রতি জনকে ৫ লাখ ও ২ লাখ করে মোট ১ কোটি ১৮ লাখ টাকা ক্ষতিপূরণ প্রদান করেছেন। আহতদের বেতন চালু থাকবে বলে ঘোষণাও দিয়েছেন। এত ক্ষতিপূরণ দেয়ার পরও তার বিরুদ্ধে হয়রানিমূলক মামলা কেন করা হলো, তা বোধগম্য নয়। শিল্প পুলিশ তাকে গ্রেপ্তার করে হ্যান্ডকাপ এবং কোমরে রশি বেঁধে মর্যাদাহানিকর এবং অপমানজনক অবস্থায় আদালতে হাজির করায় পারভেজ হোসেন সান্টুর ব্যক্তিগত, সামাজিক ও ব্যবসায়িক মর্যাদাহানি হয়েছে।

প্রসঙ্গত, চট্টগ্রামের সীতাকুণ্ডে বিস্ফোরণে হতাহতের মামলায় সীমা অক্সিজেন প্ল্যান্টের পরিচালক পারভেজ হোসেনকে মঙ্গলবার (১৪ মার্চ) সন্ধ্যায় গ্রেপ্তার করে শিল্প পুলিশ।

এর আগে ৬ মার্চ দিবাগত রাত পৌনে ১২টার দিকে সীতাকুণ্ড মডেল থানায় সীমা অক্সিজেনের ব্যবস্থাপনা পরিচালক মামুন উদ্দীন ও তার দুই ভাই আশরাফ উদ্দীন এবং পারভেজ হোসেনসহ মোট ১৬ জনকে এজাহারনামীয় আসামি করে একটি মামলা দায়ের করা হয়। নিহত এক ভিকটিমের স্ত্রী রোকেয়া বেগম বাদী হয়ে মামলাটি করেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত