ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

বঙ্গবন্ধুর জন্মদিনে উচ্ছ্বাস-আনন্দে শিশুদের মেট্রোরেল ভ্রমণ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ১৬:৩৭  
আপডেট :
 ১৭ মার্চ ২০২৩, ১৬:৫৩

বঙ্গবন্ধুর জন্মদিনে উচ্ছ্বাস-আনন্দে শিশুদের মেট্রোরেল ভ্রমণ
মেট্রোরেলে শিশুরা। ছবি: সংগৃহীত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশুদিবস উপলক্ষে মেট্রোরেলে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য আনন্দভ্রমণের আয়োজন করা হয়।

শুক্রবার সকালে সুবিধাবঞ্চিত এই শিশুদের নিয়ে এ আনন্দভ্রমণের আয়োজন করে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উদ্যোগে শিশুদের মেট্রোরেলের আগারগাঁও স্টেশন থেকে উত্তরা উত্তর (দিয়াবাড়ি) স্টেশন ভ্রমণ করানো হয়। আবার সেখান থেকে আগারগাঁওয়ে ফিরে আসে তারা।

এদিন সকাল সাড়ে ৯টায় দুটি ছাদখোলা বাসে তেজগাঁও ও মিরপুরের দুটি এতিমখানা থেকে ৭০জন শিশুকে নিয়ে আসা হয় আগারগাঁও স্টেশনে। এরপর ১০টায় এই স্টেশন থেকে শিশুদের নিয়ে উত্তরার দিয়াবাড়ি স্টেশনের উদ্দেশে ছেড়ে যায় বৈদ্যুতিক ট্রেন।

মেট্রোরেলের ভেতরে জানালার ধারে বসা স্মৃতি আর তার বন্ধুদের পরনে ছিল লাল পোশাকের উপরে বঙ্গবন্ধুর ছবিওয়ালা সাদা টি শার্ট, মাথায় ক্যাপ।

এসময় গণমাধ্যমকে স্মৃতি জানায়, মেট্রোরেলে চড়ার জন্য অনেক আগ্রহ নিয়ে অপেক্ষায় ছিল। সে বলে, আমার অনেক ভালো লাগছে। এতদিন টিভিতে মেট্রোরেল দেখছি। প্রথম সামনে দেখলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ এই মেট্রোরেল করে দেয়ার জন্য।

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য এ আয়োজন নিয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নিলীমা আক্তার বলেন, বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য আমাদের আজকের এই আনন্দ আয়োজন। এই শিশুদের জন্য বাংলাদেশের প্রথম আমাদের স্বপ্নের মেট্রোরেলের অভিজ্ঞতা নেয়ার সুযোগটি করে দিতেই এ আয়োজন করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রায় ৭০ জন শিশু আনন্দযাত্রায় শামিল হয়েছে। ঢাকার আরও কয়েকটি দর্শনীয় স্থান পরিদর্শন করে শিশুরা আবার তাদের ঘরে ফিরে যাবে।

দিয়াবাড়ি স্টেশনে পৌঁছে সেখানে মেট্রোরেল প্রদর্শনী ও তথ্য কেন্দ্রের ভিডিও রুমে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন করে শিশুরা।

সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য দেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নীলিমা আখতার এবং বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম।

আয়োজন সংশ্লিষ্টরা জানান, মেট্রোরেলে করে আগারগাঁওয়ে ফিরে শিশুদের ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে নিয়ে যাওয়ার কথা রয়েছে। সেখানে শিশুদের জন্য দুপুরের খাবারের আয়োজন করা হয়।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত