ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

রাজেন্দ্র কলেজে উদ্বোধন হচ্ছে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ২২:১৩

রাজেন্দ্র কলেজে উদ্বোধন হচ্ছে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’
সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা। ছবি: প্রতিনিধি

ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের শহরস্থ শাখায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ উদ্বোধন হতে যাচ্ছে। একই সাথে কলেজের নিজস্ব মোবাইল অ্যাপ উদ্বোধন, উচ্চ মাধ্যমিক শ্রেণির শিক্ষার্থীদের আরএফআইডি কার্ড বিতরণ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ গ্রন্থের পাঠ ও মূল্যায়ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

এসব কার্যক্রম নিয়ে শুক্রবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১১টায় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করে সরকারি রাজেন্দ্র কলেজ কর্তৃপক্ষ। কলেজটির শিক্ষক মিলনায়তনে আয়োজিত এ মতবিনিময় সভায় লিখিত বক্তব্য পাঠ করেন শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মোহাম্মদ শহিদুল ইসলাম। এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কলেজটির অধ্যক্ষ প্রফেসর অসীম কুমার সাহা।

এসময় জানানো হয়- শনিবার (১৮ মার্চ) সকাল সাড়ে ১০টায় কলেজটির শহর ক্যাম্পাসে এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন- কলেজের উপাধ্যক্ষ প্রফেসর এস এম আব্দুল হালিম, শিক্ষক পরিষদের সাবেক সম্পাদক মো. আশরাফুল আজম শাকিল, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক গোলাম কিবরিয়াসহ কলেজের শিক্ষকবৃন্দ।

মতবিনিময় সভা থেকে জানানো হয়, জাতির জনকের সংগ্রামী জীবন ও মহান মুক্তিযুদ্ধের গৌরবোজ্জ্বল ইতিহাসকে বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরার মানসে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ স্থাপন করা হয়েছে। এছাড়া কলেজের ‘স্মার্ট এডুকেশন ম্যানেজমেন্ট সিস্টেম’ চালুর উদ্যোগ নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে রাজেন্দ্র কলেজের জন্য তৈরি করা নিজস্ব অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপের উদ্বোধন হবে।

সারাদেশের সরকারি কলেজ পর্যায়ে এ ধরনের নিজস্ব অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপ এটিই প্রথম। এছাড়া শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে ই-পেমেন্ট সফটওয়্যারের মাধ্যমে ৩১টি পেমেন্ট চ্যানেল ব্যবহার করে শিক্ষার্থীদের বিভিন্ন ফি পরিশোধের সুযোগ তৈরি করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত