ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

বাগেরহাটে ৪৯৪তম ফায়ার স্টেশনের উদ্বোধন

  নিজস্ব প্রতি‌বেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩, ১৪:১৩

বাগেরহাটে ৪৯৪তম ফায়ার স্টেশনের উদ্বোধন
ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী দেশের প্রতিটি উপজেলায় ন্যূনতম একটি করে ফায়ার স্টেশন নির্মাণের অংশ হিসেবে বাগেরহাটের ফকিরহাট উপজেলায় দেশের ৪৯৪তম ফারার সার্ভিস স্টেশনের শুভ উদ্বোধন করা হয়েছে।

শনিবার প্রধান অতিথি হিসেবে ফকিরহাট ফারার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন নামের এই ফায়ার স্টেশনটির শুভ উদ্বোধন করেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে অনুষ্ঠানের প্রধান অতিথি বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন অনুষ্ঠানস্থলে উপস্থিত হলে ফায়ার সার্ভিসের মহাপরিচালক তাকে ফুলেল শুভেচ্ছায় স্বাগত জানিয়ে অভিবাদন মঞ্চ আরোহণ করেন। সেখানে একদল চৌকস অগ্নিসেনা প্রধান অতিথিকে গার্ড অব অনার প্রদান করেন।

অভিবাদন গ্রহণ করে সংসদ সদস্য ফায়ার স্টেশনটির শুভ উদ্বোধন ফলক উন্মোচন করেন। এরপর শুভ উদ্বোধন বেলুন উড়ান।

সংসদ সদস‌্য শেখ হেলাল উদ্দিন স্টেশন আঙিনায় একটি আম্রপালি গাছ রোপণ করেন। ফায়ার স্টেশনটির শুভ উদ্বোধনের পর দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া করা হয়।

উল্লেখ্য, গণপূর্ত বিভাগ ৩ কোটি ৪৩ লাখ টাকা ব্যয়ে দেশের ৪৯৪তম এই ফারার স্টেশনটির নির্মাণ সম্পন্ন করেছে।

ফায়ার স্টেশন উদ্বোধন অনুষ্ঠানে বাগেরহাটের জেলা প্রশাসক মোহম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কে এম অরিফুল হক, ফকিরহাট উপজেলা চেয়ারম্যান স্বপন দাশ, ফারার সার্ভিসের খুলনার বিভাগীয় প্রধান মামুন মাহমুদসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/সুজন/জিকে

  • সর্বশেষ
  • পঠিত