ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

নড়াইলে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩, ১৯:১১

নড়াইলে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন
নড়াইলে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন । ছবি: প্রতিনিধি

নড়াইল সদর উপজেলার মিরাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব হোসেনের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতির অভিযোগে মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থী ও এলাকাবাসী।

রোববার বেলা ১১ টায় মিরাপাড়া বিদ্যালয়ের মাঠে এসব অনিয়ম ও দুর্নীতির প্রতিকার চেয়ে অভিভাবক, শিক্ষার্থীরা ও স্থানীয় জনগন বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করে।

এসময় বক্তব্য রাখেন ভদ্রবিলা ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পান্নালাল রায়, আলী আহমেদ সিকদার, দেলোয়ার হোসেন, প্রদীপ রায় প্রমূখ।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতি ঢাকতে এলাকার প্রভাবশালীদের ছত্রচায়ায় ক্ষমতার অপব্যবহার করে দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন করে চলেছেন। সুকৌশলে ম্যানেজিং কমিটি বন্ধ রেখে ভূয়া বিল ভাউচার করে বিদ্যালয়ের ফান্ডের টাকা হাতিয়ে নিয়েছেন। এছাড়া ক্ষমতার অব্যবহার করে কিশোর গ্যাং তৈরী করে আশপাশের গ্রামের ছাত্র-ছাত্রীদের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি করে শিক্ষার পরিবেশ নষ্ট করছেন।

বক্তরা অভিযোগ করেন, এর আগেও নানা অভিযোগে তুলারামপুর ও দত্তপাড়া মাধ্যমিক বিদ্যালয় থেকে আইয়ুব হোসেনকে বরখাস্ত করা হয়েছিল। পরবর্তীতে প্রভাবশালীদের ধরে টাকা পয়সা দিয়ে মিরাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। এখানেও তিনি শুরু থেকেই অনিয়ম দুর্নীতিতে জড়িয়ে পড়েন।

নড়াইলে প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন । ছবি: প্রতিনিধি

বক্তরা বলেন, প্রধান শিক্ষক আইয়ুব হোসেনকে বিদ্যালয় থেকে অপসারন করা না হলে তাদের সন্তানদের বিদ্যালয়ে পাঠানো বন্ধ করা হুমকি দেন। এ সময় স্কুলের অভিভাবক, শিক্ষার্থীরাসহ এলাকা কয়েকশত মানুষ উপস্থিত ছিলেন।

নড়াইল সদর উপজেলার মিরাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইয়ুব হোসেন এ সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা বনোয়াট, কিছু স্বার্থনেসী মহল আমার বিরুদ্ধে অপপ্রচার করছে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত