ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ভেন্যু ফিরে পেতে হাতে-গলায় শিকল বেঁধে অনশনে রুমেল

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩, ১৯:২৬

ভেন্যু ফিরে পেতে হাতে-গলায় শিকল বেঁধে অনশনে রুমেল
বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম ফেরানোর দাবিতে আবারও অনশনে রুমেল । ছবি: প্রতিনিধি

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামের ভেন্যু বাতিল করার প্রতিবাদে হাতে ও গলায় শিকল বেঁধে ও কাফনের কাপড় পরে অনশনে বসেছেন হুমায়ুন আহম্মেদ রুমেল।

রোববার সকালে শহরের প্রানকেন্দ্র সাতমাথায় আবারও অনশনে বসেন তিনি। তবে এবার তার অনশনের ব্যানারে আমরণ অনশনের জায়গায় প্রতিবাদী অনশন লেখা দেখা যায়। গত ৮ মার্চ দুপুর আড়াইটায় দীর্ঘ প্রায় ৮০ ঘন্টা পর শহরের মুজিবমঞ্চে কাফনের কাপড় পরে আমরণ অনশনে থাকা হুমায়ুন আহমেদ রুমেল তার কর্মসূচি স্থগিত ঘোষণা করেছিল।

বগুড়া জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ শামীম কামাল ১৮ মার্চের মধ্যে ইতিবাচক সিদ্ধান্ত আসবে এমন আশ্বাসের কথা জানিয়ে রুমেলকে পানি ও জুস পান করিয়ে অনশন ভাঙ্গায়। এসময় বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জেএম রউফ, যুবলীগ নেতা জহুরুল ইসলাম মানিক, রোকনুজ্জামান রাজন, লিটন রহমান ও ছাত্রনেতা মুকুল ইসলাম উপস্থিত ছিল।

অনশনরত হুমায়ুন আহমেদ রুমেল বলেন, জেলা ক্রীড়া সংস্থার আশ্বাসে ১৮ মার্চ পর্যন্ত আমি আমার অনশন স্থগিত ঘোষণা করেছিলাম। ১৮ তারিখের মধ্যে ইতিবাচক সিদ্ধান্ত না আসায় আমি আবারও অনশন শুরু করি। বগুড়ায় কাজ না হলে আমি ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে আমরণ অনশন শুরু করবো।

উল্লেখ্য, গত ২ মার্চ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জাতীয় ক্রীড়া পরিষদে চিঠি পাঠিয়ে চান্দু স্টেডিয়াম ভেন্যু বাতিলের সিদ্ধান্ত জানায়। এতে অভিযোগ করা হয়, গত কয়েক বছর ধরেই বোর্ডের ম্যাচ আয়োজনে অসহযোগিতা করছে বগুড়া জেলা ক্রীড়া সংস্থা। চিঠি দেয়ার পাশাপাশি বগুড়ায় নিয়োগপ্রাপ্ত বিসিবির ১৭ কর্মকর্তা ও কর্মচারীকে ক্লোজড করে মিরপুরে রিপোর্ট করতে বলা হয়। একই সঙ্গে কার্গোতে করে ঢাকায় নেওয়া হয়েছে গ্রাউন্ড রক্ষণাবেক্ষণের যন্ত্রপাতি থেকে শুরু করে ইনডোরের নেট, ম্যাট সবকিছু।

বিসিবির ভেন্যুর তালিকা থেকে শহীদ চান্দু স্টেডিয়াম বাদ পড়ায় ক্ষুব্ধ বগুড়ার ক্রিকেটপ্রেমীরা। প্রতিবাদে স্টেডিয়াম প্রাঙ্গণ ও শহরের প্রানকেন্দ্র সাতমাথায় মানববন্ধন করেছে বগুড়াবাসী।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত