ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

ভয়ঙ্কর সড়ক, একদিনে ৩০ জনের মৃত্যু

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২০ মার্চ ২০২৩, ০৮:৫৫  
আপডেট :
 ২০ মার্চ ২০২৩, ১৬:৪৪

ভয়ঙ্কর সড়ক, একদিনে ৩০ জনের মৃত্যু
মাদারীপুরে বাস দুর্ঘটনায় অন্তত ২০ জন নিহত হয়েছেন। সংগৃহীত ছবি

গেল একদিনে দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় ৩০ জন নিহত হয়েছেন। রোববার (১৯ মার্চ) এসব দুর্ঘটনা ঘটে। এর মধ্যে সবচেয়ে বড় দুর্ঘটনাটি ঘটেছে মাদারীপুরের শিবচর উপজেলায়। সেখানে মর্মান্তিক এক বাস দুর্ঘটনায় মারা গেছেন ২০ জন। আহত হয়েছেন ১৫ জনের বেশি।

ময়মনসিংহের ত্রিশালে বাসচাপায় মারা গেছেন দুই মোটরসাইকেল আরোহী। এছাড়া বগুড়ায় পৃথক দুটি দুর্ঘটনায় দুইজন, ঢাকায় দুইজন এবং পিরোজপুর, মাগুরা, রংপুর এবং চুয়াডাঙ্গায় একজন করে মারা গেছেন। বিস্তারিত পড়ুন বাংলাদেশ জার্নালের প্রতিনিধিদের পাঠানো খবরে।

মাদারীপুর: সকালে মাদারীপুরের শিবচরের কুতুবপুর এলাকায় বাস দুর্ঘটনায় ২০ জন নিহত হয়েছেন।

জানা যায়, সকালে খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের একটি বাস পদ্মা সেতুর আগে এক্সপ্রেসওয়ের শিবচরের কুতুবপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যায়। এ ঘটনায় বাসটি দুমড়েমুচড়ে গেলে যানটির ২০ যাত্রী মারা যান।

শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু নাঈম মো. মোফাজ্জেল হক বলেন, দুর্ঘটনায় এখন পর্যন্ত ২০ জন নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকেই ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়। পরে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় চারজন মারা যান। এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও দুইজন মারা যান।

আরও পড়ুন: নিহত বেড়ে ২০, পরিচয় শনাক্ত ১৭ জনের

ময়মনসিংহ: জেলার ত্রিশাল উপজেলায় সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

স্থানীয়, পুলিশ সূত্রে জানা যায়, রাত ৭টা ৪০ মিনিটে উপজেলার বালিপাড়া ইউনিয়নের বইন্নার ব্রিজ এলাকায় একটি মোটরসাইকেলকে অজ্ঞাত একটি গাড়ি চাপা দিলে ঘটনাস্থলেই সেটি দুমড়ে-মুচড়ে দুই আরোহী নিহত হয়।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মাইন উদ্দিন জানান, বালিপাড়া-নান্দাইল সড়কের বইন্নার ব্রিজের ওপরে অজ্ঞাত এক গাড়িচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়। নিহত দুজনের পরিচয় ও চাপা দেয়া গাড়িটি শনাক্ত করা যায়নি।

বগুড়ায় নিহত ২

জেলার দুটি দুর্ঘটনার মধ্যে একটি ঘটেছে নন্দীগ্রাম উপজেলায়। সেখানে ট্রাকচাপায় প্রাণ হারিয়েছেন সাব্বির হোসেন নামে ৩৫ বছর বয়সী এক মোটরসাইকেলের চালক। আহত হয়েছেন তার সহকর্মী আব্দুল কুদ্দুস।

সকাল সাড়ে ৭টায় বগুড়া-নাটোর মহাসড়কে শাজাহানপুর উপজেলার রুপিহার নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।

সাব্বির হোসেন শাজাহানপুর উপজেলার পোয়ালগাছা গ্রামের তরিকুল ইসলামের ছেলে। নিহতের মরদেহ শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

অন্য দুর্ঘটনাটি ঘটেছে শিবগঞ্জ উপজেলায়। দুপুর দেড়টার দিকে বগুড়া-রংপুর মহাসড়কের মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের সামনে ট্রাকচাপায় আব্দুল বারী নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। তিনি অটোভ্যান চালক ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (ইন্সপেক্টর) আশিক ইকবাল। আব্দুল বারী মোকামতলা ইউনিয়নের ভাগকোলা পূর্বপাড়া গ্রামের মৃত ফয়েজ কাজীর ছেলে।

রংপুর: রংপুর নগরীতে অ্যাম্বুলেন্সের ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক নারী নিহত হয়েছেন। দুর্ঘটনার পর অ্যাম্বুলেন্সটি জব্দ করা হলেও পালিয়েছে চালক।

বিকেল ৪টার দিকে নগরীর আরকে রোডে ঢাকা-রংপুর মহাসড়কের মেঘনা ক্লিনিকের সামনে এই দুর্ঘটনা ঘটে। নিহত মমতাজ বেগমের বাড়ি রংপুরের মিঠাপুকুর উপজেলার গোপালপুর গ্রামে। তার স্বামী ওমর আলী।

বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজ রহমান।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদায় প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে মুন্না শেখ নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে চুয়াডাঙ্গা-দর্শনা সড়কের হঠাৎপাড়ার দর্শনা ওয়েব ট্রেনিং সেন্টারের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত মুন্না শেখ চুয়াডাঙ্গা সদর উপজেলার ডিঙ্গেদহ গ্রামের লাল্টু শেখের ছেলে। ব্যবসার সুবাদে তিনি দামুড়হুদা উপজেলার দর্শনা পৌর এলাকার মোবারকপাড়ায় শ্বশুরবাড়িতে থাকতেন।

দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচএম লুৎফুল কবীর এসব তথ্য নিশ্চিত করেছেন।

মাগুরা: মাগুরায় বাসের সঙ্গে সংঘর্ষে মোটরসাইকেল আরোহী এক নারী পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। আহত হয়েছেন তার স্বামী ও চার বছরের মেয়ে।

সকাল সাড়ে ১০টার দিকে সদর উপজেলার কছুন্দি বাজার এলাকায় মাগুরা-ফরিদপুর মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

নিহত পুলিশ সদস্যের নাম লাবনী ভদ্র। তিনি মাগুরার শালিখা উপজেলার ধনেশ্বরগাতী গ্রামের পুলিশ কনস্টেবল প্রসেনজিৎ বিশ্বাসের স্ত্রী ও ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার অনিল ভদ্রের মেয়ে। নিহত লাবনী ভদ্র ও তার স্বামী দুজনই রাজবাড়ী রেল পুলিশে কর্মরত ছিলেন। দুর্ঘটনায় লাবনীর স্বামী প্রসেনজিৎ বিশ্বাস ও তাদের চার বছরের মেয়ে অংকিতা বিশ্বাস আহত হয়েছেন। তাদেরকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পিরোজপুর: পিরোজপুর-নাজিরপুর-ঢাকা সড়কের কদমতলা এলাকায় মোটরসাইকেলে বাসের ধাক্কায় এক নারী মারা গেছেন। আহত হয়েছেন মোটরসাইকেলে থাকা নিহত নারীর ৩ বছরের সন্তান ও স্বামী। তাদের অবস্থাও গুরুতর।

সকাল ১০টার দিকে পিরোজপুর সদর উপজেলার কদমতলা ইউনিয়নের পিরোজপুর-নাজিরপুর-ঢাকা সড়কে এ ঘটনা।

নিহত নাজমিন বেগম নাজিরপুর উপজেলার বুইচাকাঠী গ্রামের আলমগীর মোল্লার স্ত্রী এবং পিরোজপুর পৌরসভার ১ নং ওয়ার্ডের ব্রাহ্মণকাঠী এলাকার ইলিয়াস দুরানীর মেয়ে।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আ. জা. মো. মাসুদুজ্জামান বলেন, মরদেহ উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

ঢাকা: এছাড়া শনিবার মধ্যরাতে রাজধানীর শ্যামপুরের পোস্তগোলা এলাকায় দ্রুতগামী ট্রাকের ধাক্কায় কুরবান আলী নামে মোটরসাইকেল আরোহী এক যুবক নিহত হয়েছেন। তিনি ব্যবসায়ী ছিলেন। লেদ মেশিনের ব্যবসা ছিল তার।

নিজের প্রতিষ্ঠান থেকে মোটরসাইকেল চালিয়ে বাসায় ফেরার সময় শ্যামপুরের পোস্তগোলা মাদরাসার সামনে দ্রুতগামী ট্রাকের ধাক্কায় আহত হন তিনি। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে।

এছাড়া রাত দেড়টার দিকে ট্রাকের ধাক্কায় আহত মো. শাহাবুদ্দিন ঢাকা মেডিকেলে মারা যান। যিনি শনিবার রাত ১১টার দিকে রাজধানীর কদমতলী ধলেশ্বর ঘাট এলাকায় দুর্ঘটনায় আহত হয়েছিলেন।

নিহত শাহাবুদ্দিন নোয়াখালীর সেনবাগ উপজেলার সরদারপাড়া গ্রামের মো. মোখলেসুর রহমানের ছেলে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত