ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪১ মিনিট আগে
শিরোনাম

ছাত্রলীগ নেতা ইভান হত্যা: ১১ মাস পর আসামি শচীন গ্রেপ্তার

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২০ মার্চ ২০২৩, ২২:০৪

ছাত্রলীগ নেতা ইভান হত্যা: ১১ মাস পর আসামি শচীন গ্রেপ্তার
সংগৃহীত ছবি

১১ মাস আগে চট্টগ্রাম নগরীর চেরাগি পাহাড় এলাকায় ছাত্রলীগ নেতা আসকার বিন তারেক প্রকাশ ইভান হত্যা মামলায় জড়িত আসামি শচীন দাশকে (২০) গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার সন্ধ্যা সোয়া ৭টায় লালদিঘির পাড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সোমবার বিকেলে চট্টগ্রাম মহানগর হাকিম সাদ্দাম হোসেনের আদালতে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে শচীন জবানবন্দি দিয়েছেন।

গ্রেপ্তার শচীন দাশ লোহাগাড়া উপজেলার বড় হাতিয়া গ্রামের সর্দ্দার পাড়ার রঞ্জিত দাশের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির। ওসি জাহিদুল কবির বলেন, দীর্ঘদিন পলাতক থাকা এজাহারভুক্ত আসামি শচীনকে গ্রেপ্তার করা হয়েছ। তিনি আসকার হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। জবানবন্দি শেষে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। পলাতক অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

গত বছরের ২২ এপ্রিল প্রতিপক্ষের ছুরিকাঘাতে খুন হন ছাত্রলীগ কর্মী আসকার। বিএএফ শাহীন কলেজের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র ছিলেন তিনি। আসকারের বাবা এস এম তারেক পোশাক কারখানায় মালামাল সরবরাহের ব্যবসা করতেন। হত্যাকাণ্ডের পর তিনি বলেছিলেন, অনেক চেষ্টা করেও ছেলেকে তিনি ফেরাতে পারেননি। আড্ডা, খারাপ বন্ধুদের কাছ থেকে দূরে রাখতে পারেননি।

স্থানীয়রা জানান, এলাকায় ভাসমান দোকানে চাঁদাবাজি ও আড্ডার জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এর জেরে আসকারকে খুন করা হয় বলে অভিযোগ আছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত