ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

এমপি নদভীর থাপ্পড়ের ভিডিও ভাইরাল

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ০৯:৫৫

এমপি নদভীর থাপ্পড়ের ভিডিও ভাইরাল
ছবি: প্রতিনিধি

চট্টগ্রামের সাতকানিয়ায় একটি কলেজ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে দাওয়াত না পেয়ে আওয়ামী লীগের সিনিয়র নেতাদের বিরুদ্ধে প্রকাশ্যে বিষেদগার করা সাতকানিয়া-লোহাগাড়া আসনের সরকার দলীয় এমপির একটি থাপ্পড়কাণ্ডের ভিডিও নেট দুনিয়ায় ভেসে ভেড়াচ্ছে। ভিডিওটি ২০১৯ সালের হলেও তা ভাইরাল হয়েছে সম্প্রতি। ফলে সাতকানিয়ার উত্তপ্ত রাজনীতির মাঠে এখন নতুন করে আলোচনায় এমপি নদভীর ‘থাপ্পড়কাণ্ড’।

ভিডিওটিতে দেখা যায়, জসিম উদ্দিন নামের ওই আওয়ামী লীগ কর্মী নদভীকে বলছেন, যেখানে যতটুকু প্রয়োজন ততটুকু আপনাকে দিতে হবে, তবেই রোড মজবুত হবে। তারা (ইঞ্জিনিয়ার) আসে কিন্তু যে পরিমাণ দরকার সেই বরাবর দেয় না। এরপরেই তেলেবেগুনে জ্বলে ওঠেন এমপি নদভী। তোকে আমি চড় মারবো বলতেই সজোরে চড় মেরে বসেন জসিম উদ্দিনের গালে। এসময় লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুলসহ বেশ কয়েকজন ব্যক্তি নদভীকে শান্ত করার চেষ্টা করলে নদভী উল্টো তাদেরই ধাক্কা দেন।

এসময় জসিমকে উদ্দেশ্য করে নদভী বলেন, এখনও মানুষ চিনিস নাই, কথা বেশি বলিস! আমি কথা শেষ করেছি? আমি এখন প্রধান প্রকৌশলীর সাথেই কথা বলতাম। আমাকে চিনস নাই, বেয়াদব। আমি এখানে কেন এসেছি, কলা খেতে এসেছি? আমি যা করতে পারবো সেটা তোরা করতে পারবি, তাই না? ফালতু কোথাকার। আমি কতটা রাগী সেটা জানিস না? একেবারে জীবিত পুঁতে ফেলবো। ওমুকের, ওমুক আওয়ামী লীগের নেতা এসব আমার এখানে চলবে না। আমার এখানে চলবে বাস্তবতা।

ভিডিওটির বিষয়ে খোঁজ নিয়ে জানা যায়, ২০১৯ সালে নৌকার টিকেটে দ্বিতীয়বার এমপি নির্বাচিত হওয়ার মাস দুয়েক পর টেরীবাজারের ধনাঢ্য ব্যবসায়ী ‘মনে রেখ’ শাড়ীর শোরুমের মালিক আমজাদ হোসেনের আমন্ত্রণে সাতকানিয়া পৌরসভার ছমাদার পাড়াস্থ তার বাড়িতে দাওয়াতে যান আবু রেজা মুহাম্মাদ নেজামুদ্দীন নদভী। ওইদিন বিকেলে সাতকানিয়ার এওচিয়া গাটিয়াডাঙ্গা এলাকায় নির্মাণাধীন একটি ব্রীজের নির্মাণকাজ পরিদর্শনে যান এমপি নদভী। টেন্ডার পেয়ে ব্রিজের নির্মাণকাজ করছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা এলডিপির সভাপতি জিয়াউল হক চৌধুরী বাবুল। ব্রিজের নির্মাণকাজ পরিদর্শনকালে নিম্নমানের কাজ করায় ঠিকাদার জিয়াউল হক বাবুলের বিরুদ্ধে এলাকাবাসীর পক্ষে অভিযোগ করেছিলেন স্থানীয় আওয়ামী লীগ কর্মী প্রবাসী জসিম উদ্দিন। এসময় ঠিকাদার জিয়াউল হক চৌধুরী বাবুলকে সন্তুষ্ট করতে অভিযোগকারী জসিম উদ্দিনকে থাপ্পড় মেরে দেন এবং জ্যন্ত কবর দেওয়ার হুমকি দেন এমপি নদভী।

জসিম উদ্দিন সাতকানিয়ার এক সময়ের বহুল আলোচিত জামায়াত-শিবিরের ক্যাডার আহমদু বাহিনীর হাতে নির্মমভাবে নিহত এওচিয়া ইউপির সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা নুরুল কবিরের ছোট ভাই।

এ বিষয়ে এমপি নদভী বলেন, ৭ বছর আগের একটা ঘটনা এখন তোলার মানেটা আমি বুঝলাম না। মোতালেব-বিপ্লব বড়ুয়া নিজেদের অনৈতিক কাজ ধামাচাপা দেয়ার জন্যে ৭ বছর আগের বিষয় টেনে আনছেন, এটার তো কোনো প্রয়োজন নেই।

ওই দিনের ঘটনার কথা উল্লেখ করে নদভী বলেন, ডলু খালের উপর নির্মিত একটি ব্রিজের উদ্বোধন করতে গিয়েছিলাম ৭ বছর আগে। ব্রিজটির ঠিকাদার ছিলেন লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান বাবুল। তিনিসহ আমরা উদ্বোধনের জন্য গিয়েছিলাম। কিন্তু সেখানে জসিম উদ্দিন নামে এক লোক বাবুল সাহেবের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে তাকে মারার জন্য বারবার তেড়ে আসছিলো। এমপি হিসেবে বিষয়টা তো আমাকেই সামলাতে হবে, প্রতিরোধ করতে হবে। সেটাই আমি করেছি।

প্রসঙ্গত, গত শনিবার (১১ মার্চ) স্থানীয় একটি অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে নিয়ে প্রকাশ্যে বিষোদগার করেন এমপি নদভী। তার বিরুদ্ধে আনেন নানা অভিযোগ। এমনকি এমপিকে বাদ দিয়ে কলেজের ভবন উদ্বোধন (সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মোতালেবের প্রতিষ্ঠিত কলেজের ভবন) করা মানে কেয়ামতের আলামত বলে মন্তব্য করেন নদভী। তার বক্তব্যের ভিডিওটি ভাইরাল হয় সামাজিক যোগাযোগমাধ্যমে।

এরপর থেকে সাতকানিয়া-লোহাগাড়ার রাজনীতি উত্তপ্ত হয়ে উঠে। পক্ষে-বিপক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেয়াসহ একে অপরের দিকে কাঁদা ছোড়াছুড়ি করে যাচ্ছেন দুই পক্ষের লোকজন। যার প্রেক্ষিতে নদভীর এই ভিডিওটি নতুন করে সামনে আসে।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত