ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

থানচিতে আগুনে পুড়ল ৬০ দোকান

  বান্দরবান প্রতিনিধি

প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ১২:০৯

থানচিতে আগুনে পুড়ল ৬০ দোকান
ছবি - সংগৃহীত

চট্টগ্রামের বান্দরবানের থানচি উপজেলায় বলিপাড়া ইউনিয়নের বলিবাজারে অগ্নিকাণ্ডে ৬০ দোকান পুড়ে গেছে। বুধবার সকালে এ ঘটনা ঘটে। তবে প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

থানছি থানা ফায়ার স্টেশনের ফায়ার লিডার পিয়ার মোহাম্মদ বলেন, 'জরুরি নাম্বারে কল পাওয়ার পরপরই আমরা ঘটনাস্থলে পৌঁছায়। আমাদের ৩টি ইউনিট ও স্থানীয়দের ২ ঘণ্টার চেষ্টায় সকাল ৮টা ৩০মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এখনো আগুন পুরোপুরি নেভাতে পারিনি। বাজারের স্থায়ী ও অস্থায়ী দোকান মিলে প্রায় ৬০টির মতো দোকান পুড়ে গেছে।'

ব্যবসায়ীরা বলেছেন, বুধবার সকাল পৌনে ছয়টার দিকে হঠাৎ বাজারের উত্তর পাশের একটি চায়ের দোকান থেকে ধোঁয়া উঠতে দেখে বাজারের লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। মুহূর্তের মধ্যে আগুন অন্য দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। পরে বাজারের বেশির ভাগ দোকান পুড়ে গেছে।

বিজিবির বলীপাড়া ব্যাটালিয়নের সদস্যরাসহ আগুন নেভানো শুরু করেন। পরে উপজেলা সদর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে সকাল সাড়ে আটটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন।

বাজারের ব্যবসায়ী নীহার বিন্দু চাকমা বলেন, তার দোকানসহ বাজারের ৬০ থেকে ৭০টি দোকান ও ঘর পুড়ে গেছে। আগুনে পুড়ে তারা সর্বস্বান্ত হয়েছেন। এর আগে ২০১৭ সালের ২৬ মার্চ রাতে বলীপাড়া বাজারে অগ্নিকাণ্ডে বেশ কয়েকটি দোকান পুড়ে গিয়েছিল।

বলীপাড়া বাজারটি থানচি উপজেলা সদর থেকে ১৯ কিলোমিটার দূরে বলে জানান স্থানীয় বাসিন্দা চৌধুরী বাশৈচিং মারমা। তিনি বলেন, উঁচু-নিচু পাহাড়ি সড়কে ফায়ার সার্ভিসের কর্মীদের আসতে সময় লেগেছে। তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই বাজারের শতাধিক দোকানের মধ্যে অধিকাংশ দোকান পুড়ে গেছে।

বাংলাদেশ জার্নাল/কেএ/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত