ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

১২০ টাকায় পুলিশের চাকরি পেলেন ২৭ জন

  নড়াইল প্রতিনিধি

প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ১৭:১০

১২০ টাকায় পুলিশের চাকরি পেলেন ২৭ জন
পুলিশ লাইনে জেলা পুলিশের আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ছবি: প্রতিনিধি

‘চাকরি নয় সেবা’ শ্লোগানে স্মার্ট পুলিশ তৈরি করতে মেধাবী ও যোগ্য প্রার্থী বাছাইয়ের মাধ্যমে নড়াইলে ২৭ জন পুলিশের চাকরি হয়েছে। পুলিশের চাকরি পেতে টাকা-পয়সা লাগে না। সন্তানের চাকরির জন্য অভিভাবকদের জমিজমা বিক্রি করতে হবে না। মাত্র ১২০ টাকা খরচ করেই কনস্টেবল পদে চাকরি হয়েছে। এর মধ্যে ১০০ টাকার ব্যাংক ড্রাফট এবং ২০ টাকার ফরম কিনেই হচ্ছে যোগ্য প্রার্থীর চাকরি।

নড়াইল জেলা পুলিশ লাইনে বুধবার জেলা পুলিশের আয়োজনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন।

তিনি বলেন, মাত্র ১২০ টাকা খরচ করে স্বপ্ন পূরণ হলো নড়াইলের ২৭ তরুণ-তরুণীর। কোনোরকম ঘুষ-তদবির ছাড়াই মেধা ও যোগ্যতার মূল্যায়নে পুলিশে চাকরি হয়েছে তাদের। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ভিশন-২০৪১ বাস্তবায়ন ও স্মার্ট বাংলাদেশের উপযোগী করে স্মার্ট পুলিশিং ব্যবস্থা বিনির্মাণের প্রত্যয়ে বিদ্যমান কনস্টেবল পদে নিয়োগ পদ্ধতির আধুনিকায়ন করেছে বাংলাদেশ পুলিশ। সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে যোগ্যতম প্রার্থীকেই নির্বাচিত করা হয়েছে। যে সব প্রার্থী প্রতিটি পরীক্ষায় নিজ নিজ যোগ্যতার স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছে শুধুমাত্র তারাই নিয়োগযোগ্য হিসেবে মনোনীত হয়েছে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল ইসলাম, এস এম কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সিআইডি) প্রত্যুষ কুমার মজুমদার, সদর থানার ওসি ওবাইদুর রহমানসহ সংশ্লিষ্ট অন্যান্য পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত