ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

চট্টগ্রাম বন্দরে কনটেইনার ভর্তি মদের চালান আটক

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৩ মার্চ ২০২৩, ১৯:৩০

চট্টগ্রাম বন্দরে কনটেইনার ভর্তি মদের চালান আটক
কনটেইনার ভর্তি মদের চালান আটক। ছবি: প্রতিনিধি

চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণায় আনা এক কনটেইনার ভর্তি মদের চালান আটক করেছে চট্টগ্রাম কাস্টমস হাউসের কর্মকর্তারা। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার গোপন সংবাদের ভিত্তিতে ৪০ ফুট লম্বা কনটেইনারটি ফোর্স কিপ ডাউন ও কায়িক পরীক্ষায় বিষয়টি ধরা পড়ে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বন্দর ও কাস্টমসের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। ঢাকার বংশালের হাজি আবদুল্লাহ সরকার লেনের বিসমিল্লাহ করপোরেশনের নামে এফসিএল কনটেইনারটি বন্দরে আসে।

জানা গেছে, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) তথ্যের ভিত্তিতে কাস্টমস কর্মকর্তারা সিসিটিতে রাখা ৪০ ফুটের কনটেইনারটি শনাক্ত করেন। সোডা অ্যাশ লাইট আমদানির ঘোষণা দিয়ে ঢাকার বংশালের বিসমিল্লাহ করপোরেশন নামের একটি প্রতিষ্ঠান কনটেইনারটি বন্দরে আনেন।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম কাস্টমসের অডিট, ইনভেস্টিগেশন এন্ড রিচার্স (এআইআর) শাখার রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নিজাম উদ্দিন বন্দরের টার্মিনাল ম্যানেজারকে চিঠি দিয়ে জরুরি ভিত্তিতে ওই কনটেইনার পরিবহন এবং পণ্য খালাস বন্ধ রাখার অনুরোধ করেন। একই চিঠিতে কায়িক পরীক্ষার পর কনটেইনারটি বন্দর কর্তৃপক্ষের বিশেষ নজরদারি ও নিরাপত্তা হেফাজতে রাখার অনুরোধ করা হয়।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক বলেন, বন্দরের নিরাপত্তা বিভাগ সূত্রে জানা গেছে আজ ফোর্স কিপডাউন করা একটি কনটেইনারে মদ পাওয়া গেছে। বিস্তারিত কাস্টমস কর্তৃপক্ষ জানবে।

চট্টগ্রাম কাস্টমস হাউসের এআইআর শাখার রাজস্ব কর্মকর্তা মো. নিজাম উদ্দীন বলেন, গোপন সংবাদ থাকায় আজ বিকেলে শতভাগ কায়িক পরীক্ষা (সন্দেহ হলে পরীক্ষা) শেষে ৪০ ফুটের একটি এফসিএল কনটেইনার আটক করা হয়। কনটেইনারের ভেতরে আমরা বিপুল পরিমাণ বিদেশি মদ পেয়েছি। তাই কনটেইনারটি বন্দরের বিশেষ নজরদারি ও নিরাপত্তা হেফাজতে রাখার জন্য অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত