ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

রমজানে বাসাবাড়িতে গ্যাস সরবরাহ কমবে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ মার্চ ২০২৩, ২০:১০

রমজানে বাসাবাড়িতে গ্যাস সরবরাহ কমবে
প্রতীকী ছবি

রমজানে প্রয়োজন মতো গ্যাস পাবে না বাসাবাড়ির গ্রাহকরা। বৃহস্পতিবার রাজধানীর কারওয়ানবাজারে পেট্রোসেন্টারে পেট্রোবাংলার চেয়ারম্যান জনেন্দ্র নাথ সরকার সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়ে এমন আভাস দেন।

পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশনে বর্তমান গ্যাসের মজুদ ও বাস্তবতার ওপর আলোকপাত করে তিনি বলেন, বাসাবাড়িতে গ্যাস সরবরাহ কমিয়ে দেয়া হবে। জনেন্দ্র নাথ বলেন, ‘বিদ্যুৎ ও শিল্পকে অগ্রাধিকার বিবেচনায় আবাসিকে গ্যাস সরবরাহ সীমিত রাখা হবে।’

দৈনিক গাসের চাহিদা রয়েছে গ্যাসের গড়ে ৪০০ কোটি ঘনফুট। এর মধ্যে বর্তমানে সরবরাহ হচ্ছে ২৭০ কোটি ঘনফুট। ফলে সরবরাহ ও চাহিদার মধ্যে এমনিতেই বড় ঘাটতি রয়েছে। রজমানে বাসা বাড়িতে গ্যাস রেশনিং করে সরকার মূলত বিদ্যুৎকেন্দ্র তা দিতে চায় এবং পিক আওয়ারে ইফতারি ও সেহরির সময় বিদ্যুৎ সরবরাহ নিরবচ্ছিন্ন রাখতে চায়। তবে এতে সংকটে পড়বে গ্রাহকরা।

পেট্রোবাংলার চেয়ারম্যান আরও বলেন, নিজস্ব গ্যাস উৎপাদন বৃদ্ধি করতে যেসব পরিকল্পনা নেয়া হয়েছে সেগুলোর বাস্তবায়নে কাজ করছে পেট্রোবাংলা। বিদ্যুৎ উৎপাদনের পিক আওয়ারে সার কারখানায় গ্যাস সরবরাহ কমিয়ে দেয়া হবে, সিএনজি স্ট্রেশনে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হবে। যেসব গ্যাসভিত্তিক বিদ্যুৎকেন্দ্র অধিক দক্ষ সেসব কেন্দ্র অগ্রাধিকার ভিত্তিতে গ্যাস পাবে।

বাংলাদেশ জার্নাল/কেএ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত