ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

মনোহরদীতে ভাতার কার্ড করে দেয়ার নামে অর্থ আদায়ের অভিযোগ

  মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি

প্রকাশ : ২৫ মার্চ ২০২৩, ১৩:৩৫  
আপডেট :
 ২৫ মার্চ ২০২৩, ১৩:৪০

মনোহরদীতে ভাতার কার্ড করে দেয়ার নামে অর্থ আদায়ের অভিযোগ
কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদ। ছবি: প্রতিনিধি

মনোহরদীতে সরকারি ভাতার কার্ড করে দেয়ার নামে কৃষ্ণপুর ইউপির এক মহিলা মেম্বারের বিরুদ্ধে আর্থিক সুবিধা গ্রহণের অভিযোগ মিলেছে। এ ব্যাপারে সম্প্রতি ভূক্তভোগীদের পক্ষ থেকে কর্তৃপক্ষের কাছে একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

মনোহরদী উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের আবুল কাশেম, রতন ও লাকী নামের কয়েকজন মধ্য বীরগাঁও গ্রামের বাসিন্দা। অভিযোগে জানা যায় বয়স্ক, ভিজিএফ, বিধবা ও মাতৃত্ব ভাতা কার্ড করে দেয়ার নাম করে কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের মহিলা মেম্বার মার্জিয়া আক্তার তাদের কাছ থেকে আর্থিক সুবিধে গ্রহণ করেছেন।

অভিযোগকারীদের একজন ওই গ্রামের আবুল কাশেম (২২) এ প্রতিনিধিকে জানান, তিনি ও তার গ্রামের সুমাইয়া, মরিয়মসহ কমপক্ষে ২০/২৫ মহিলার কাছ থেকে ওই মহিলা মেম্বার ভাতা কার্ড করে দেয়ার কথা বলে ৫ থেকে ১০ হাজার টাকা করে আদায় করেছেন। কিন্তু দীর্ঘদিন অপেক্ষা করার পরও কার্ড পাননি। পরে তারা টাকার জন্য মেম্বারের সাথে যোগাযোগ করেন। মহিলা মেম্বার তাদের টাকা ফেরত না দিয়ে উল্টো বকাঝকা করছেন তাদের। এ ব্যাপারে সম্প্রতি মনোহরদী উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটি লিখিত অভিযোগ পেশ করতে বাধ্য হয়েছেন তারা।

অভিযুক্ত মহিলা মেম্বার মার্জিয়া আক্তার জানান, এসব সত্য নয়। তার পরাজিত প্রতিপক্ষই তার বিরুদ্ধে এসব মিথ্যে অভিযোগ সাজিয়েছেন।

মনোহরদী উপজেলা নির্বাহী অফিসার মীর রেজাউল করীম জানান, বিষয়টি তদন্তের জন্য উপজেলা সমাজ সেবা অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে।

মনোহরদী উপজেলা সমাজসেবা অফিসার মো. মনির হোসেন জানান, তিনি এ বিষয়ে একটি তদন্তভার পেয়েছেন। এ নিয়ে ইউএনও’র সাথে কথা বলে যতো দ্রুত সম্ভব ব্যবস্থা নেবেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত