ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

জঙ্গি-সন্ত্রাসবাদের ঘটনা কমলেও আত্মতুষ্টিতে ভুগছে না পু‌লিশ

  নিজস্ব প্রতি‌বেদক

প্রকাশ : ২৫ মার্চ ২০২৩, ১৬:৪৭  
আপডেট :
 ২৫ মার্চ ২০২৩, ১৬:৫৫

জঙ্গি-সন্ত্রাসবাদের ঘটনা কমলেও আত্মতুষ্টিতে ভুগছে না পু‌লিশ
আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। ছবি: সংগৃহীত

সম্প্রতি বাংলাদেশে জঙ্গি-সন্ত্রাসবাদের মতো ঘটনা কমে এসেছে। তবে পুলিশ আত্মতুষ্টিতে ভুগছে না। প্রধানমন্ত্রীর জঙ্গি-সন্ত্রাসবাদ সম্পর্কে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে পুলিশ ক্রমান্বয়ে চেষ্টা করে যাচ্ছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।

শনিবার বেলা সাড়ে ১১টায় হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওর পদ্মা হলে 'কমিউনিটি এবং বিট পুলিশিং মেকানিজম এবং কৌশল শক্তিশালীকরণের মাধ্যমে বাংলাদেশে সহিংস চরমপন্থা ও সন্ত্রাসবাদ মোকাবিলার উদ্যোগ' শীর্ষক প্রকল্পের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন আইজিপি।

তিনি বলেন, বাংলাদেশে সহিংসতা, উগ্রবাদ ও জঙ্গিবাদ মোকাবিলায় ইউএনওডিসি কাজ করতে আগ্রহী। বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিংয়ের মতো টুলসগুলো ব্যবহার করতে চায় ইউএনওডিসি।

তিনি বলেন, বাংলাদেশ সরকারের সহযোগিতায় পুলিশ সন্ত্রাসবাদ দমনে সফলভাবে কাজ করে যাচ্ছে। এই মুহূর্তে সন্ত্রাস, জঙ্গিবাদ সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে আছে। আগামী দিনে যাতে এটা সাসটেইনেবল হয় বা থাকে সেজন্য আমরা রুট লেভেলে কাজ করছি। সেখানে ইউএনওডিসি আমাদের সহযোগিতা করবে।

পু‌লিশ প্রধান বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ নিয়ে আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই। আমরা আত্মতুষ্টিতে ভুগছিও না। আমরা চাই বাংলাদেশে যেন আর কখনো জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠতে না পারে।

এটিইউ প্রধান ও অতিরিক্ত আইজিপি এসএম রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে কানাডিয়ান হাইকমিশনার লিল্লি নিকোলাস ও ইউএনওডিসির দক্ষিণ এশিয়ার আঞ্চলিক প্রতিনিধি মার্কো টিজাইরা।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমএস

  • সর্বশেষ
  • পঠিত