ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

মোটরসাইকেল চোর চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৫

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৬ মার্চ ২০২৩, ২০:১৯

মোটরসাইকেল চোর চক্রের মূলহোতাসহ গ্রেপ্তার ৫
আটককৃতরা। ছবি: প্রতিনিধি

চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে শতাধিক মোটরসাইকেল চুরি চক্রের মূলহোতাসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ২৪টি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।

রোববার কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি জাহিদুল কবীর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শনিবার রাতে নগরীর পুরাতন রেলওয়ে স্টেশনের মাঠের রাস্তা থেকে মিঠন ধর ও বাবর নামের দুইজনকে একটি চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার করা হয়েছে।

তারা প্রাথমিকভাবে পুলিশকে জানিয়েছে, সহযোগী মো. শাহেদ, মো. রিপন, মো. খোরশেদ আলম, মো. দিদার হোসেন, মো. নজরুলের সাহায্যে নগরী ও বিভিন্ন এলাকা থেকে চোরাই মোটরসাইকেল সন্দ্বীপ ও কক্সবাজারসহ বিভিন্ন জায়গায় বিক্রি করে তারা। তাদের দেয়া তথ্যে রাতে সন্দ্বীপে অভিযান চালিয়ে মোটরসাইকেল চোর মো. শাহেদ ও মো. রিপনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২৪টি মোটরসাইকেল উদ্ধার করা হয়। তবে তাদের আরও দুই সহযোগী মো. দিদার হোসেন ও মো. নজরুল ইসলাম প্রকাশ তাহের ঘটনাস্থল থেকে কৌশলে পালিয়ে যায়।

পরে মিঠনের দেয়া তথ্যমতে- খোরশেদ আলমকে ব্রিজঘাট এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় আজ ভোরে আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। পলাতক আসামিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলো- সাতকানিয়ার ৫ নম্বর ওয়ার্ডের বণিক পাড়ার মৃত ধনঞ্জয় ধর প্রকাশ ধনরাম ধরের ছেলে মিঠন ধর (২৯), সন্দ্বীপের কালাপানিয়া এলাকার মো. শাহাজাহানের ছেলে মো. বাবর প্রকাশ বাবুল (৩৫), একই এলাকার মো. শাহজাহানের ছেলে মো. শাহেদ (২৬), মৃত নুরুল আলমের ছেলে মো. রিপন (৪০) ও লোহাগাড়ার আমিরাবাদ এলাকার নুরুল আব্বাসের ছেলে মো. খোরশেদ আলমের ছেলে (২৯)।

পুলিশ জানায়, শনিবার রাতে নগরীর পুরাতন রেলওয়ে স্টেশন সংলগ্ন গ্রামীণ মাঠের রাস্তা থেকে মিঠন ধর ও বাবর নামে (মোটরসাইকেল চুরির মূলহোতা) দুইজনকে একটি চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার করা হয়েছে। তারা প্রাথমিকভাবে জানায়, সহযোগী মো. শাহেদ, মো. রিপন, মো. খোরশেদ আলম, মো. দিদার হোসেন, মো. নজরুলের সাহায্যে নগরী ও বিভিন্ন এলাকা থেকে চোরাই মোটরসাইকেল সন্দ্বীপ ও কক্সবাজারসহ বিভিন্ন জায়গায় বিক্রি করে তারা। তাদের দেয়া তথ্যে রাতে সন্দ্বীপে অভিযান চালিয়ে মোটরসাইকেল চোর মো. শাহেদ ও মো. রিপনকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ২৪টি মোটরসাইকেল উদ্ধার করা হয়। তবে তাদের আরও দুই সহযোগী মো. দিদার হোসেন ও মো. নজরুল ইসলাম প্রকাশ তাহের ঘটনাস্থল থেকে কৌশলে পালিয়ে যায়। পরে মিঠনের দেয়া তথ্যমতে- খোরশেদ আলমকে ব্রিজঘাট এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

ওসি জাহিদুল কবীর জানান, চট্টগ্রাম শহর ও আশপাশ এলাকা থেকে চুরি করা মোটরসাইকেল সন্দ্বীপ-কক্সবাজারসহ বিভিন্ন জায়গায় বিক্রি করার কথা স্বীকার করেছে। এ ঘটনায় রোববার কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে। আসামিরা মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য। পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

তিনি আরও জানান, আসামি মিঠন ধরের বিরুদ্ধে লোহাগাড়া ও সাতকানিয়া থানায় ৩টি চুরির মামলা, মো. বাবরের বিরুদ্ধে কোতোয়ালী ও খুলশী থানায় ২টি মোটরসাইকেল চুরির মামলা রয়েছে। এছাড়া খোরশেদ আলমের বিরুদ্ধে বাঁশখালী থানায় মোটরসাইকেল চুরির ১টি মামলা আছে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত