ঢাকা, সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

কাপ্তানবাজারের আগুনে ক্ষতিগ্রস্ত হানিফ ফ্লাইওভার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ মার্চ ২০২৩, ০৮:৪৮  
আপডেট :
 ২৭ মার্চ ২০২৩, ১২:২৫

কাপ্তানবাজারের আগুনে ক্ষতিগ্রস্ত হানিফ ফ্লাইওভার
ব্রিফিংয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী । ছবি: সংগৃহীত

রাজধানীর কাপ্তানবাজারের জয়কালী মন্দিরের কাছাকাছি হানিফ ফ্লাইওভারের নিচে অস্থায়ী দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) সুইপার কলোনিতে আগুনের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট এক ঘণ্টার বেশি সময় চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

সোমবার ভোর ৫টায় ঘটনাস্থলে এক ব্রিফিংয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী বলেন, আগুনে হানিফ ফ্লাইওভারের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এটা পরীক্ষা করে দেখব কতটা ক্ষতি হয়েছে।

তিনি জানান, হানিফ ফ্লাইওভারের নিচে ওই অংশে দুটি শেডে সুইপারদের ৪২টি ঘর ছিল। এর মধ্যে ২০টি ঘর আগুনে পুড়ে গেছে। বর্তমানে যারা এখানে বসবাস করছে, তাদের অন্যত্র সরিয়ে নেয়া হবে। তা না হলে ভবিষ্যতেও এমন আগুনের ঘটনা ঘটতে পারে‌।

তিনি আরও বলেন, টিনশেড মার্কেটে আগুন লাগে। সেখানে অনেক পুরনো দাহ্য পদার্থ ছিল। এ ছাড়া গ্যাস সিলিন্ডার দিয়ে রান্নার কাজ করা হতো। আমরা প্রথমেই চেষ্টা করেছি আগুন যেন ছড়িয়ে না পড়ে। এখনও আগুনের সূত্রপাত সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। তবে ধারণা করছি, কলোনির কোনো পাক ঘর থেকে আগুনের সূত্রপাত। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এ ছাড়া ক্ষয়ক্ষতির পরিমাণও জানা যায়নি।

আরও পড়ুন: রাজধানীর কাপ্তানবাজারের আগুন নিয়ন্ত্রণে

এর আগে রোববার (২৬ মার্চ) দিবাগত রাত ৩টা ২০ মিনিটের দিকে ওই আগুন লাগে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মিডিয়া কর্মকর্তা আনোয়ার হোসেন দোলন জানিয়েছিলেন, সাড়ে ৩টায় একটি ইউনিট কাজ শুরু করে। পরে আরও ছয়টি ইউনিট যুক্ত হয়। পরে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট সাড়ে ৪টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত