ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

শোয়েব চৌধুরী ছিলেন আদর্শবান ও দূরদর্শী রাজনীতিবিদ: রাষ্ট্রপতি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ মার্চ ২০২৩, ১৯:৫৮

শোয়েব চৌধুরী ছিলেন আদর্শবান ও দূরদর্শী রাজনীতিবিদ: রাষ্ট্রপতি
রাষ্ট্রপতি আব্দুল হামিদ। সংগৃহীত ছবি

আওয়ামী লীগ নেতা মরহুম শোয়েব আহমদ চৌধুরীকে একজন দেশপ্রেমিক, ত্যাগী, আদর্শবান, দূরদর্শী ও প্রজ্ঞাবান বিজ্ঞ রাজনীতিবিদ বলে উল্লেখ করে রাষ্ট্রপতি আব্দুল হামিদ বলেছেন, তিনি সততার মূর্তপ্রতীক ছিলেন। তার মতো হতে পারলে প্রকৃত রাজনীতিবিদ ও রাজনীতির মহাকবি জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের প্রকৃত সৈনিক হিসেবে গড়ে ওঠা যাবে।

সোমবার শোয়েব আহমদ চৌধুরী স্মৃতি পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে আলাপ ও মতবিনিম সভায় ভার্চুয়ালি সংযুক্ত হয়ে রাষ্ট্রপতি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, শোয়েব আহমদ চৌধুরী অত্যন্ত দূরদর্শী, আপাদমস্তক বিজ্ঞ রাজনীতিবিদ ছিলেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের একজন প্রকৃত ও পরিক্ষিত সৈনিক ছিলেন। শোয়েব আহমদ চৌধুরী ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন অকুতোভয় সৈনিক। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত আস্থাভাজন, বিশ্বাসী ও অনুগত ছিলেন। তার মতো রাজনীতিবিদ ও নেতা বর্তমান রাজনীতিতে খুঁজে পাওয়া খুব কঠিন।

এসময় রাষ্ট্রপতির সঙ্গে ভার্চুয়ালি আলাপ ও মতবিনিময় সভায় সংযুক্ত ছিলেন শোয়েব আহমদ চৌধুরী স্মৃতি পরিষদের উপদেষ্টা সাবেক শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য নুরুল ইসলাম নাহিদ এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান এমপি, এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত সহকারী ও নোয়াখালী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. জাহাঙ্গীর আলম, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসেন, শোয়েব আহমদ চৌধরীর পুত্র বঙ্গবন্ধু শিশু-কিশোর পরিষদের সভাপতি এ.জি জুবরান চৌধুরী, শোয়েব আহমদ চৌধুরী স্মৃতি পরিষদের সভাপতি মশিয়ার রহমান এবং সাধারণ সম্পাদক শফিউল ইসলামসহ (বাদশা) শোয়েব আহমদ চৌধুরী স্মৃতি পরিষদের সম্মানিত উপদেষ্টাবৃন্দ ও নেতৃবৃন্দ।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত